রামেন্দু মজুমদারকে ‘আইটিআই পদক’

0
4

আইটিআই পদক পেয়েছেন ইন্টারন্যাশনাল থিয়েটার ইনস্টিটিউটের (আইটিআই) সাবেক বিশ্ব সভাপতি ও বর্তমান সাম্মানিক সভাপতি রামেন্দু মজুমদার। জানা গেছে, আইটিআইয়ে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে তাঁকে এ সম্মান জানানো হয়েছে। চীনের হাইকুর হাইনান অপেরা হাউসে আইটিআইয়ের ৭০তম বার্ষিকী উদ্‌যাপন অনুষ্ঠান হচ্ছে। এ উপলক্ষে এবার এই পদক দেওয়া হয়। রামেন্দু মজুমদার এখন আছেন চীনের সাংহাইয়ে। চার দিনের এই অনুষ্ঠানে তিনি যোগ দিয়েছেন। এখানে তাঁর হাতে এই পদক তুলে দেওয়া হয়। এবার আরও দুজন আইটিআই পদকে ভূষিত হয়েছেন। তাঁরা হলেন সাবেক আইটিআই সভাপতি দক্ষিণ কোরিয়ার জং-ওক কিম এবং জার্মানির ম্যানফ্রেড বাইলহার্জ।

‘আইটিআই পদক’ পাওয়ার পর চীনের সাংহাই থেকে রামেন্দু মজুমদার প্রথম আলোকে বলেন, ‘আইটিআইয়ের ৭০ বছরের মধ্যে আমি ৩৭ বছর এর জন্য কাজ করেছি। নেতৃত্ব দিয়েছি। এবার আমাকে যে পদক দেওয়া হলো, আমি মনে করি এটা অনেক বড় স্বীকৃতি। ব্যাপারটি আমার জন্য খুবই আনন্দের।’

আইটিআইয়ের ৭০তম বার্ষিকী উদ্‌যাপন অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতা করছে ইউনেসকো। এই অনুষ্ঠান এবং হাইকু থিয়েটার ফেস্টিভ্যালে ২০০ জন বিদেশি ও চীনা প্রতিনিধি যোগ দিয়েছেন। অনুষ্ঠানে বাংলাদেশ থেকে রামেন্দু মজুমদারের পাশাপাশি যোগ দিয়েছেন আইটিআইয়ের প্রকাশনা পর্ষদের সচিব বাবুল বিশ্বাস।

আইটিআইয়ের ৭০তম বার্ষিকী উদ্‌যাপন অনুষ্ঠান শেষ হবে আগামীকাল সোমবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here