Breaking News

সূচকের বড় পতন, কমেছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মঙ্গলবার সবকটি মূল্য সূচকের পতন হয়েছে। সে সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ। এ নিয়ে টানা দুই কার্যদিবস উভয় বাজারে বড় দরপতন হলো।

লেনদেন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ২৯ পয়েন্ট কমে ছয় হাজার ২৭২ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুটি মূল্য সূচকের মধ্যে ডিএসই-৩০ আগের দিনের তুলনায় ১২ পয়েন্ট কমে দুই হাজার ২৫৫ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই শরিয়াহ সূচক পাঁচ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৩৮৫ পয়েন্টে।

টাকার অঙ্কে ডিএসইতে সব থেকে বেশি লেনদেন হয়েছে ইউনাইটেড পাওয়ারের শেয়ার। কোম্পানিটির ২৯ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা স্ট্যান্ডার্ড ব্যাংকের ২৮ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২১ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে এবি ব্যাংক।

লেনদেনে এরপর রয়েছে- গোল্ডেন হার্ভেস্ট, সিএমসি কামাল, পূবালী ব্যাংক, লংকাবংলা ফাইন্যান্স, সিটি ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক এবং বিডি থাই।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক মূল্য সূচক সিএসসিএক্স ৫৮ পয়েন্ট কমে ১১ হাজার ৭৪৫ পয়েন্টে অবস্থান করছে। বাজারে লেনদেন হয়েছে ৪৫ কোটি ৪২ লাখ টাকা। লেনদেন হওয়া ২৫১টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ৮৫টির দাম আগের দিনের তুলনায় বেড়েছে। দাম কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির দাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes