নিউইয়র্কে মুক্তিযোদ্ধাদের সম্মান জানানোর মাধ্যমে বিজয় দিবস পালন

0
24

প্রবাসে বসবাসকারী একাত্তরের মুক্তিযোদ্ধা সহ চারজনকে সম্মাননা জানানোর মধ্য দিয়ে বাংলাদেশের ৪৭তম মহান বিজয় দিবস পালন করেছে এ-এইচ ১৬ ড্রিম ফাউন্ডেশন, ইউএসএ।

এ উপলক্ষে ২৩ ডিসেম্বর রোববার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।ফাউন্ডেশনের প্রতিষ্ঠা ও সভাপতি আলী হোসেনের সার্বিক সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ফজলুল হক। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটি ইনক’র সাবেক সভাপতি নার্গিস আহমেদ।

অনুষ্ঠানে রণাঙ্গণের বীর মুক্তিযোদ্ধা হিসেবে কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট সঙ্গীত ও চিত্রশিল্পী তাজুল ইমাম সহ মিডিয়া ক্যাডাগরিতে টাইম টেলিভিশন টিম, আন্ডার দ্যা ব্লু সাহিত্যে গ্রন্থের টিম এবং ছাড়াকার হিসেবে মনজুর কাদের-কে অ্যাওয়ার্ড দেয়া হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি অ্যাওয়ার্ডপ্রাপ্তদের হাতে প্ল্যাক তুলে দেন। এসময় তাজুল ইমাম ও মনজুর কাদের ছাড়াও টাইম টেলিভিশন টিমের পক্ষে প্ল্যাক গ্রহণ করেন প্রতিষ্ঠানটির সিইও আবু

তাহের এবং ‘আন্ডার দ্যা ব্লু’ গ্রন্থের পক্ষে প্ল্যাক গ্রহণ করেন বিশিষ্টকবি ও সাংবাদিক মুক্তিযোদ্ধা ড. মাহবুব হাসান।

অনুষ্ঠানে নার্গিস আহমেদ ছাড়াও অন্যান্যর মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা-শিল্পী তাজুল ইমাম, মুক্তিযোদ্ধা কবি ড. মাহবুব হাসান, সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশনের সিইও আবু তাহের, লেখক-গীতিকার ইশতিয়াক রূপু ও ছড়াকার মনজুর কাদের।

অনুষ্ঠানে বক্তারা এ-এইচ (আহমেদ হোসেন) ১৬ ড্রিম ফাউন্ডেশনের কর্মকান্ডের প্রশংসা করে বলেন, স্বল্প পরিসরে হলেও প্রতিষ্ঠানটি ভালো কাজ করে যাচ্ছে। বিশেষ করে বিজয়ের মাসে দেশের কৃতি মানুষদের সম্মানিত করে তারা ফাউন্ডেশনটির উত্তোরত্তর সাফল্য কামনা করেন।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি আলী বলেন, মূলত: বাংলাদেশের একাত্তরের ঐতিহাসিক স্বাধীনতার কথা মনে করে এবং মরহুম পিতা আহমেদ আলী স্মরণে ২০১৫ সালে ‘এ-এইচ ১৬ ড্রিম ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করি।

সে থেকে প্রতি বছর ছোট ছোট শিক্ষার্থীদের মাঝে স্কুল সাপ্লাই বিতরণ ছাড়াও বিজয় দিবস স্মরণে প্রবাসে বসবাসকারী দেশের কৃতি সন্তানদের সম্মানিত করা হচ্ছে ফাউন্ডেশনের পক্ষে। তিনি ফাউন্ডেশনের আগামী দিনের পথচলায় সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here