শাহজালালে ভারতীয় বিমানের চাকায় ত্রুটি

 নিজস্ব প্রতিবেদক  :হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ভারতীয় স্পাইস জেটের একটি বিমান। ঢাকা থেকে কলকাতাগামী বিমানটির চাকায় ত্রুটির কারণে উড্ডয়নের কয়েক সেকেন্ড আগে মাটির সঙ্গে চাকার ঘর্ষণে ধোঁয়ার সৃষ্টি হয়। পরে বিমানটি থামিয়ে যাত্রীদের নিরাপদে নামিয়ে দেয়া হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা পানি দিয়ে ধোঁয়া নিয়ন্ত্রণে আনেন।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার মো. আশরাফ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রানওয়েতে যাওয়ার আগ মুহূর্তে ট্যাক্সিওয়েতে বিমানটির চাকা ক্ষতিগ্রস্ত হয়। এতে ক্রু, পাইলট ও যাত্রী মিলে ৭০ জন আরোহী ছিলেন। তারা সবাই অক্ষত আছেন।

শাহজালাল বিমানবন্দর এবং এপিবিএন সূত্রে জানা গেছে, স্পাইস জেটের এসজি-৭২ ফ্লাইটটি সকাল ৮টা ২৫ মিনিটে কলকাতার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ছিল। স্বাভাবিকভাবে বিমান উড্ডয়নের কিছুক্ষণ আগে এটি উড্ডয়নের প্রস্তুতি নেয়। যাত্রী তোলার পর ইন্সপেকশন শেষে সকাল সোয়া ৮টার দিকে বিমানের গেট বন্ধ করে ট্যাক্সি ওয়ে থেকে রানওয়ের দিকে যাচ্ছিল বিমানটি। হঠাৎ করেই বিামনের চাকায় ধোঁয়া দেখা যায়। পাশে থাকা ফায়ার সার্ভিসের কর্মীরা পানি ঢেলে ধোঁয়া নিয়ন্ত্রণে আনেন। পরে চাকাটি খুলে দেখা যায় ঘর্ষণে এটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল।

md/shojib/sabujbanglatv.com

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes