ফেসবুকে ৩৬০ ডিগ্রির ফটো-ফিচার

রবিবার, ১ অক্টোবর ২০১৭: প্রকৃতির অপরূপ সৌন্দর্য কখনো একদিকে থাকে না; বরং প্রকৃতি অকৃপণভাবে তার সৌন্দর্য ছড়িয়ে দেয় চারপাশে। আর এই চারপাশের অপরূপ সৌন্দর্যকে ক্যামেরায় বন্দি করার জন্য যে প্রযুক্তি আবিষ্কার করা হয়েছে, তার নাম ৩৬০ ফটো, যা এত দিন ছিল থার্ড পার্টি অ্যাপ্লিকেশনের হাতে। কিন্তু গ্রাহকদের সে প্রতীক্ষার অবসান ঘটেছে। টেকক্রাঞ্চের খবরে প্রকাশ, নিজেদের অ্যাপে ৩৬০ ডিগ্রি ফটো-ফিচার সংযোজন করেছে ফেসবুক। তাই এবার সরাসরি ফেসবুক দিয়েই তোলা যাবে ৩৬০ ডিগ্রি ফটো।

এর ফলে ফেসবুকে ছবি নিয়ে আরো বেশি পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ থাকছে। ফেসবুক অ্যাপের ৩৬০ ফটো-ফিচারের মাধ্যমে ৩৬০ ডিগ্রি ছবি ও ভিডিও ধারণ করতে পারবেন ব্যবহারকারীরা। এ জন্য কোনো থার্ড পার্টি অ্যাপ্লিকেশনের সাহায্যের দরকার পড়বে না। ৩৬০ ডিগ্রিতে তোলা ছবিগুলো নিজেদের টাইমলাইনে শেয়ার করার পাশাপাশি প্রোফাইল পিকচার বা কাভার পিকচার হিসেবেও ব্যবহার করা যাবে। বন্ধুদের ট্যাগও করা যাবে এই ছবিতে । জুম ইন ও জুম আউট করার সুযোগও থাকছে এই ফিচারে।

কিন্তু ফেসবুকের কোথায় ও কীভাবে পাওয়া যাবে এই ফিচার? অ্যাপের মাধ্যমে ফেসবুক চালু করে স্ট্যাটাস বারে যেতে হবে। সেখানে ক্লিক করলেই ‘ট্যাগ পিপলের’ নিচে পাওয়া যাবে ‘৩৬০ ডিগ্রি ফটো’। সেই ফিচারের নীল বাটনে ক্লিক করলেই ৩৬০ ডিগ্রি ভিউতে ছবি তুলতে পারবেন। কোন জায়গা থেকে ছবি তোলা শুরু করে কোন জায়গায় শেষ করবেন, সে অপশনও পাবেন ওই ফিচারে। এরপর চাইলে সরাসরি সে ছবি শেয়ার করে দিতে পারেন আপনার টাইমলাইনে। কাভার পিকচার বা প্রোফাইল পিকচার হিসেবেও ব্যবহার করতে পারবেন ছবিটি। অ্যানড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে পাওয়া যাবে এই ফিচার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes