ম্যাচ বাঁচানোর আশা মুমিনুলের

রবিবার, ১ অক্টোবর ২০১৭: বাংলাদেশ পচেফস্ট্রম টেস্টের প্রথম দিনই অনেকটা ব্যাকফুটে চলে গিয়েছিল। ফলোঅন এড়াতে পারলেও মাথার উপর চাপটা এখনও রয়ে গেছে টাইগারদের।

তৃতীয় দিন শেষে দক্ষিণ আফ্রিকা এগিয়ে আছে ২৩০ রানে। তবে প্রতিপক্ষের রান নিয়ে খুব একটা ভাবছেন না দিন শেষে বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে আসা মুমিনুল হক। বরং উইকেট এমন থাকলে ম্যাচ বাঁচানো সম্ভব বলেই মনে করছেন তিনি।

তিন দিন পার হয়ে গেছে, এখনও সেনওয়েস পার্কের উইকেট ব্যাটসম্যানদের পক্ষে কথা বলছে। প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ, ৭৭ রান করেছেন মুমিনুল। তিনিই ভালো বলতে পারবেন, উইকেটের এখন কি অবস্থা।

বাংলাদেশ দলের বাঁহাতি এই ব্যাটিং জিনিয়াস জানালেন, এই উইকেটে চাইলে সারাদিন ব্যাটিং করা সম্ভব। যার অর্থ দাঁড়ায়, কষ্ট করলে ম্যাচ বাঁচানোর সম্ভাবনা এখনও আছে টাইগারদের।

উইকেট ধীরে ধীরে বোলারদের পক্ষ নেবে, এটাই স্বাভাবিক। তারপরও মুমিনুল বলছেন, `উইকেট এখনও ব্যাটিংয়ের জন্য ভালো আছে। আমরা হয়তো সারা দিন ব্যাটিং করতে পারব।`

দক্ষিণ আফ্রিকা নিশ্চয়ই দ্রুত রান তুলতে চাইবে, এই সুযোগটা কাজে লাগিয়ে স্বাগতিকদের অলআউট করে দিতে চায় বাংলাদেশ। এ নিয়ে মুমিনুল বলেন, `যদি আমরা কাল (আজ) ভালো বোলিং করি, ওদের অলআউট করতে পারব। ওরা চেষ্টা করবে ভালো ব্যাটিং করার, আমরা চেষ্টা করবো ভালো লাইন-লেংথে বোলিং করে ওদের অলআউট করার।`

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes