নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরীর চেস্টা চালাচ্ছে -ইসি

0
12

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী বলেছেন, নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরীর চেষ্টা করছে। আরও কয়েক দিন গেলে সবার জন্য সমান সুযোগ তৈরী হবে। বিরোধী জোটের প্রশাসনে রদবদল দাবির বিষয়ে নির্বাচন কমিশনার বলেন, কারোর বি্রুদ্ধে সু-কোন অভিযোগ থাকলে নির্বাচন কমিশন অবশ্যই তা খতিয়ে দেখে ব্যবস্থা নেবে।
বরিশালে আসন্ন নির্বাচনে নারীর অংশগ্রহন বিষয়ক দুইদিনব্যাপী এক কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার এসব কথা বলেন।
সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা প্রসংগে তিনি বলেন, তাদের কাছে অস্ত্র আছে, তাদের হাতে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার প্রয়োজন নাও হতে পারে। সেনা বাহিনীর কাছে নির্বাচন কমিশন যে কাজটা চাচ্ছে, বিদ্যমান আইনেই যদি সেটা সম্ভব হয় তাহলে সেটাই শ্রেয় এবং সেটাই হয়ে আসছে।

নির্বাচনে নারীর অংশগ্রহন বিষয়ক দুইদিনব্যাপী এক কর্মশালায় নেতৃত্বের বিকাশ

শাহাদাৎ হোসেন চৌধুরী নির্বাচনে আরো নারী প্রার্থী এবং ভোটারদের বেশী উপস্থিতি কামনা করে বলেন, নারীরা যাতে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তার সকল ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন।

ইউএনডিপি এবং ইউএন ওমেন এর সহযোগিতায় বরিশাল নগরীর বিডিএস হল রম্নমে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুস আলীর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-প্রধান মো. সাইফুল হক চৌধুরী, নির্বাচন কমিশনের উপ-সচিব সাহেদুন্নবী চৌধুরী এবং ইউএনডিপি ইউএন ওমেন এর জেন্ডার এক্সপার্ট মিসেস এটসুকো হিরাকাওয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here