অ্যামাজনে পণ্যের অর্ডার দিল তোতাপাখি

0
23

স্রেফ দুষ্টুমি করেই আন্তর্জাতিক খবরের শিরোনাম হয়েছে রোক্কো নামে এক তোতাপাখি। মালিকের অজান্তেই অ্যামাজনের ভয়েস অ্যাক্টিভেটেড পার্সোনাল অ্যাসিস্টেন্ট অ্যালেক্সা ব্যবহার করে একাধিক জিনিসের অর্ডার দিয়েছিল সে। রোক্কোর এই কাজে রীতিমত সাড়া পড়েছে সামাজিক গণমাধ্যমে।

জানা গেছে ‘রোক্কো’ ধূসর রঙের আফ্রিকার এক প্রজাতির তোতাপাখি। অ্যামাজনের ভয়েস অ্যাসিস্ট্যান্ট অ্যালেক্সাকে বোকা বানিয়ে কয়েক ধরনের পণ্যের অর্ডার দিয়েছিল সে। পরে অর্ডারের তালিকা দেখে চোখ কপালে ওঠে রোক্কোর মালিকের।

আফ্রিকান ধূসর রঙের এই তোতাপাখি যে কোনো শব্দকে হুবহু নকল করতে পারে। এ কারণে রোক্কোর অ্যালেক্সার মাধ্যমে ই-কমার্স কোম্পানিকে পণ্যের অর্ডার দেয়ো মোটেও কঠিন ছিল না। রোক্কোর পালক উইস্কেনভস্কি বলেন, ‘আমি অফিস থেকে ফিরে কেনাকাটার তালিকা চেক করতে গিয়ে সব আইটেম বাতিল করি।’

ব্রিটেনের সানডে টাইমস জানিয়েছে, সৌভাগ্যবশত উইস্কেনভস্কির অ্যামাজন অ্যাকাউন্ট লক ছিল, এ কারণে রোক্কোর এই প্রচেষ্টা সফল হয়নি।

গণমাধ্যমের খবর, রোক্কো যে শুধুমাত্র অর্ডার দিতেই শিখেছে তা নয়, ধূসর এই তোতাপাখি ভার্চুয়াল সহকারী অ্যালেক্সার মাধ্যমে পছন্দের গান থেকে শুরু করে জোকস সবই চালিয়ে নিজের ঘরবন্দী দিন কাটায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here