বিশ্ব মানবতার মা

বিশ্ব মায়ের দায়িত্ব পালন করলেন শেখ হাসিনা

“বিশ্ব মানবতার মা, আমাদের জননেত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা” বললেন প্রধান সম্পাদক সবুজবাংলা টিভির প্রধান সম্পাদক আব্দুর রহিম রাজু।

অমানষিক নির্যাতন করা হচ্ছে নারী পুরুষ ও শিশুদের , প্রকাশ্যে ধর্ষন করা হচ্ছে নারীদের এটা কোন সভ্য জাতির কাজ নয়, বা কোন গণতান্ত্রিক রাষ্ট্র কোন অবস্থাতেই মেনে নিতে পারে না কিংবা একে বারেই মানা উচিতও না। প্রতিদিন বিভিন্ন পত্রিকার পাতায় এবং টেলিভিশনের পর্দায় রোহিঙ্গা শরনার্থীদের ছবি ছাপা হচ্ছে এবং প্রদর্শন করা হচ্ছে। এতে নারী শিশু এবং প্রায় একশ বছরের বয়বৃদ্ধ রয়েছেন। যে সব নিরপরাধ শিশুদের নির্যাতন করা হচ্ছে এবং যে সব নিরপরাধ নারী ও পুরুষদেরকে রাষ্ট্রীয় সেনাবাহিনীর মাধ্যমে এবং রাষ্ট্রের অসভ্য লোকদের মাধ্যমে নির্যাতন করা হচ্ছে , তা খুবই নিষ্ঠুর এবং অত্যান্ত অমানবিক।

বর্তমান সময়ে রোহিঙ্গা সংকট প্রশ্নে ভারত সরকার কি পক্ষেপ নেবে, বা তাদের বক্তব্যই বা কি? মানবতার প্রশ্নে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা শরনার্থীদের রাষ্ট্রীয়ভাবে আশ্রয় দিয়ে তিনি প্রমান করেছেন, তিনি জাতির পিতার আর্দশের কন্যা।

তিনি আশ্রয় দিয়ে এটিও প্রমাণ করেছেন, তিনি একজন বিশ্ব মায়ের দায়িত্বও পালন করেছেন। অজনার উদ্দেশ্যে নিজেরদের ঘরবাড়ি, সহায় সম্পত্তি ফেলে রেখে যারা জীবন বাচাঁতে একটু আশ্রয়ের জন্য আমাদের স্বাধীন বাংলাদেশে এসেছে’ তাদেরকে এমুহুর্তে মৃত্যু উপত্যাকায় না পাঠিয়ে শেখ হাসিনা স্বাধীন বাংলাদেশে আশ্রয় দেবার মত যে কাজটি করেছেন সেই কাজটির আরও সাহস যোগাতে সেই আশ্রিতদের পাশে আমাদের যার যে সামর্থ্য আছে তা নিয়েই খাদ্য, বস্ত্র ও চিকিৎসা সামগ্রী দিয়ে তাদের পাশে দাঁড়ানোর আহবান জানানো হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes