সোনাগাজী ও দাগনভূঞার ১৫ ইউপিতে ভোট শুরু সোনাগাজী ও দাগনভূঞার ১৫ ইউপিতে ভোট শুরু – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:০৫ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

সোনাগাজী ও দাগনভূঞার ১৫ ইউপিতে ভোট শুরু

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
  • ৯৯ পাঠক

চতুর্থ ধাপে আজ ফেনীর দাগনভূঞা ও সোনাগাজীর ১৫টি ইউপিতে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ১৫ ইউপিতে ভোটার মোট ৩ লাখ ২১ হাজার ২২১ জন।

সোনাগাজীর ৯ ইউপির ৯১টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ করা হচ্ছে। নির্বাচন অবাধ ও সুষ্ঠ করতে প্রস্তুত রয়েছে প্রশাসন। নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে মাঠে রয়েছে ৮ জন ম্যাজিস্ট্রেট।  নির্বাচনে শৃঙ্খলা রক্ষায় ৬২৬ পুলিশ, ১০৪ জন বিজিবি সদস্যের পাশাপাশি টহলে আছে র‌্যাব সদস্যরা।

উপজেলা নির্বাচন অফিস তথ্য মতে, উপজেলার ইউনিয়নগুলোতে মোট ভোটার রয়েছেন ২ লক্ষ ৬ হাজার ৪২ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লক্ষ ৪ হাজার ৮২১ জন। মহিলা ভোটার ১ লক্ষ ১ হাজার ২২১ জন। এর মধ্যে নতুন ভোটার রয়েছেন প্রায় ১০ হাজার।

নির্বাচনে ৭ ইউপিতে চেয়ারম্যান পদে লড়ছেন ২৮ জন। বাকি দুই ইউনিয়নে (মতিগঞ্জ-মঙ্গলকান্দি) কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় নৌকা প্রতীক প্রার্থী রবিউজ্জামান বাবু ও মোশারফ হোসেন বাদলকে জয়ী ঘোষণা করা হয়। এছাড়া ৮১টি ওয়ার্ডে মেম্বার ও সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫২২জন প্রার্থী। ১টি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বি না থাকায় মেম্বার পদে ১ জনকে জয়ী ঘোষণা করা হয়।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুল ইসলাম জানিয়েছেন, উপজেলার সবগুলো কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে দেখা হচ্ছে। এ কারণে সবকয়টি কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এম জহিরুল হায়াত জানিয়েছেন, প্রতিটি কেন্দ্রে যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আচরণবিধি প্রতিপালনে ৮ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন।

দাগনভূঞা উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের মধ্যে কেবল ১টি বাদে বাকী ৫ ইউপিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীরা। বাকী রয়েছেন কেবল জায়লস্কর ইউনিয়ন। এ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ প্রার্থী মামুনুর রশিদ মিলনের ভাগ্য পরীক্ষা হবে আজ। চেয়ারম্যান পদে তার প্রতিদ্বন্দ্বি রয়েছেন স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক নেতা রফিকুল ইসলাম।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, কেবলমাত্র জায়লস্কর ইউপিতে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী রয়েছেন। তাই চেয়ারম্যান পদে ওই ইউনিয়নে কেবল ভোটগ্রহণ করা হচ্ছে।

এর আগে একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলো সিন্দুরপুর ইউনিয়নে নূর নবী, রাজাপুর ইউনিয়নে জয়নাল আবেদীন মামুন, পূর্ব চন্দ্রপুর মডেল  ইউনিয়নে মাসুদ রায়হান, ইয়াকুবপুর ইউনিয়নে আবুল ফোরকান বুলবুল, মাতুভূঞা ইউনিয়নে আবদুল্লাহ আল মামুন। এছাড়া ৬ ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৩ জন ও সাধারণ সদস্য পদে ২৮১ জন প্রতিদ্বন্দ্বি রয়েছেন।

উল্লেখ্য, চতুর্থ ধাপে দাগনভূঞা উপজেলার ৬ ইউনিয়নে ১ লাখ ৫৩ হাজার ১৭৯ জন ভোটার ৪১৬টি কক্ষে (বুথ) তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD