ভারতীয় পেসার শামির নামে চার্জশিট

0
7

সামনেই আইপিএল, এরপর বিশ্বকাপ। টানা ক্রিকেটসূচি। এর মধ্যেই আবারও বেকায়দায় ভারতীয় পেসার মোহাম্মদ শামি। ভারতীয় গতি তারকার বিরুদ্ধে আলিপুর আদালতে চার্জশিট দাখিল করেছে কলকাতা পুলিশ।

স্ত্রী হাসিন জাহানের আনা অভিযোগের পরিপ্রেক্ষিতে ইতোমধ্যেই তার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারার মামলা চলছে। বৃহস্পিতবার সেই মামলারই চার্জশিট পেস করেছে পুলিশ। ভারতীয় পেসারের বিরুদ্ধে আইপিসি ৪৯৮ এ (যৌতুক নেওয়া) ও ৩৫৪ এ (স্ত্রী নির্যাতন) ধারায় মামলা চলছে।

অন্য নারীর সঙ্গে শারীরিক সম্পর্কের পাশাপাশি শামির বিরুদ্ধে মানসিক ও শারীরিক নির্যাতনের অভিযোগ আনেন স্ত্রী হাসিন জাহান। হাসিনের লিখিত একাধিক অভিযোগের ভিত্তিতেই টিম ইন্ডিয়ার তারকা ক্রিকেটার মোহাম্মদ শামির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির জামিন অযোগ্য ধারায় মামলা করে কলকাতা পুলিশ।

শামি ও তার পরিবারের ৪জন সদস্যের বিরুদ্ধে ধর্ষণ, হুমকি, নির্যাতন থেকে শুরু করে খুনের চেষ্টা, একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়। মামলা করা হয় ভারতীয় দণ্ডবিধির ৪৯৮ এ, ৩২৩, ৩০৭, ৩৭৬, ৫০৬, ৩২৮ ও ৩৪ নম্বর ধারায়। এরপরই আলিপুর আদালতে শামির বিরুদ্ধে মামলার কার্যক্রম শুরু হয়।

এরপর শামির বিরুদ্ধে আনা হাসিনের অভিযোগ খতিয়ে দেখতে প্রমাণ জোগাড় করে তদন্তভার হাতে নেয় পুলিশ কর্মকর্তারা। তদন্তে দু’জনের কথোপকথনের অডিও ক্লিপ শোনেন কলকাতা পুলিশ। সে তদন্তেরই এবার চার্জশিট জমা দিল তারা। ফলে আগামী দিনে তদন্ত আরও এগোলে কলকাতায় এসে হাজিরা দিতে হতে পারে শামিকে।

গত বছরে এই তদন্তেই নভেম্বরে লালবাজারে গোয়েন্দাদের মুখোমুখি হতে হয়েছিল শামিকে। বিশ্বকাপের আগে পুরনো মামলায় ফের সমস্যায় পড়তে পারেন ভারতীয় পেসার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here