নাইজেরিয়ায় স্কুল ভবন ধসে চাপা পড়েছে শতাধিক শিশু

0
2

নাইজেরিয়ার দ্বীপ শহর লাগোসে একটি স্কুল ভবনের ছাদ ধসে অন্তত আট শিশু প্রাণ হারিয়েছে। ধ্বংসস্তুপের নিচে আরও শাতধিক শিশু আটকা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে মর্মান্তিক এই ভবন ধসের খবর জানানো হয়েছে।

দ্বীপ শহর লাগোসের ইতা ফাজি নামের একটি আবাসিক এলাকায় স্কুলটি অবস্থিত। তিনতলা ভবনের উপরের তলার ওই স্কুলটিতে প্রাথমিক পর্যায়ের পাঠদান করা হয়। যাদের বেশিরভাগ শিশু। বিবিসি বলছে, ওই প্রাথমিক বিদ্যালয়টিতে শতাধিক শিক্ষার্থী লেখাপড়া করত।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, ভবন ধসের ঘটনার খবর পাওয়ামাত্র সেখানে উদ্ধার অভিযানে যায় উদ্ধারকর্মীরা। ধ্বংসস্তুপের ভেতর থেকে আনুমানিক ৪০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। উদ্ধার অভিযান অব্যাহক রয়েছে।

স্থানীয় সময় বুধবার আনুমানিক সকাল ১০টায় ভবনটি ধসে পড়ে বলে দেশটির জাতীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। তবে ভবন ধসের কারণ সম্পর্কে এখনো কিছু বলতে পারেনি সংস্থাটি।

উদ্ধারকারী দল বেশ কিছু আহত মানুষকে ধ্বংসস্তুপের ভেতর থেকে উদ্ধার করেছে। উদ্ধারকারী দলের সঙ্গে উদ্ধার অভিযানে নেমেছে স্থানীয় বাসিন্দারা। তবে মানুষের ভিড় বেশি হওয়ায় উদ্ধার কাজে ব্যাঘাত ঘটছে বলেও জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here