প্রভাস্বিত শিল্পকলা প্রদর্শনীতে বাংলাদেশের ৩ শিল্পী

0
11

ভারতের কলকাতার নিউটাউনের নজরুল তীর্থ আর্ট গ্যালারিতে গতকাল বুধবার থেকে শুরু হয়েছে প্রভাস্বিত শিল্পকলা প্রদর্শনী। সপ্তাহব্যাপী আয়োজিত এই প্রদর্শনীর উদ্বোধন করেন কলকাতার প্রখ্যাত চিত্রকর ওয়াসিম কাপুর।

প্রদীপ জ্বালিয়ে প্রদর্শনীর উদ্বোধন করা হয়। এই চিত্রপ্রদর্শনীতে যোগ দিয়েছেন ২৭ জন শিল্পী। বাংলাদেশ থেকে এসেছেন তিনজন চিত্রশিল্পী। তাঁরা হলেন শিবনাথ বিশ্বাস, সাবিয়া নাসরিন ও সুপর্ণা গোমেজ। এই প্রদর্শনীতে তিন শিল্পীর বেশ কয়েকটি চিত্রকর্ম রয়েছে। এ ছাড়া কলকাতাসহ ভারতের ২৭ জন চিত্রশিল্পীর চিত্রকর্ম রয়েছে। প্রদর্শনীতে রয়েছে ৪৫টি পেইন্টিং, ১৩টি আলোকচিত্র এবং ৮টি ভাস্কর্য।

প্রদর্শনী প্রতিদিন বেলা দুইটা থেকে রাত আটটা পর্যন্ত চলবে। শেষ হবে ১১ ডিসেম্বর।

উদ্বোধনী ভাষণ দিচ্ছেন ওয়াসিম কাপুর। ছবি: ভাস্কর মুখার্জিউদ্বোধনী ভাষণ দিচ্ছেন ওয়াসিম কাপুর। ছবি: ভাস্কর মুখার্জি

প্রদর্শনীর উদ্বোধন করে চিত্রকর ওয়াসিম কাপুর বলেছেন, ‘এটা অত্যন্ত গর্বের কথা যে এই চিত্রপ্রদর্শনীর মাধ্যমে একঝাঁক চিত্রশিল্পী চিত্রশিল্পের নতুন দ্বার খুলে দিল। আমরা আশা করব, ভবিষ্যতে প্রভাস্বিত আরও ব্যাপক পরিসরে এই প্রদর্শনীর আয়োজন করবে।’

প্রভাস্বিতের কর্মকর্তা জিৎ গাঙ্গুলি বলেছেন, এই প্রদর্শনীর বয়স ১১ বছর হলো। তাঁরা চাইছেন ভাস্কর্য ও চিত্রশিল্পের প্রতি মানুষকে আরও আকৃষ্ট করে তুলতে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রদর্শনীতে যোগদানকারী শিল্পীদের আঁকা ছবির একটি অ্যালবামও প্রকাশ করা হয়।

প্রদর্শনী ঘুরে দেখছেন দর্শকেরা। ছবি: ভাস্কর মুখার্জিপ্রদর্শনী ঘুরে দেখছেন দর্শকেরা। ছবি: ভাস্কর মুখার্জি

উদ্বোধনী অনুষ্ঠানে আরও ছিলেন চিত্রশিল্পী পার্থকুমার পালিত, চিত্রশিল্পী অতনু বসু, নজরুল তীর্থের কর্মকর্তা নারায়ণ চন্দ্র শীল, প্রভাস্বিতের উপদেষ্টা ও বিশিষ্ট চিত্রশিল্পী তারক গড়াই, প্রখ্যাত চিত্রগ্রাহক সমীরণ নন্দী, হিডকোর চেয়ারম্যান দেবাশীষ সেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here