সালমান খানের দুই বছরের জেল

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর দুই বছরের কারাদণ্ড হলো বলিউড অভিনেতা সালমান খানের। তবে এই মামলা থেকে রেহাই পেয়েছেন সাইফ আলি খান, সোনালি বেন্দ্রে, টাবু ও নিলম।

বৃহস্পতিবার ভারতের যোধপুরের একটি আদালত এ রায় ঘোষণা করেন। প্রায় ২০ বছর পর এদিন যোধপুর আদালত এ মামলার রায় ঘোষণা করলেন।

সালমান খানকে দোষী সাব্যস্ত করার পাশাপাশি সাজাও ঘোষণা করা হয়। তাঁকে দুই বছরের জেলের নির্দেশ দেন বিচারক। তবে সাজা যাই হোক না কেন, তাঁর জামিনের জন্য এরই মধ্যে সব কাগজপত্র তৈরি রাখা রয়েছে বলে দাবি করেছেন আইনজীবী।

১৯৯৮ সালে সালমান, সাইফ, টাবু, নিলম ও সোনালি বেন্দ্রে ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিংয়ে যোধপুর গিয়েছিলেন। অভিযোগ, শুটিং চলাকালীন ১ ও ২ অক্টোবর রাতে দুই জায়গায় সালমান কৃষ্ণসার শিকার করেন। সে সময় বিশনই উপজাতিরা কাঙ্কানি গ্রাম থেকে সেই হরিণ শিকারের গুলির শব্দ শুনতে পান। এমনকি সালমানকে জিপসি নিয়ে জঙ্গল থেকে বেরিয়ে যেতেও দেখেন তাঁরা। সালমানের খানের বিরুদ্ধে কাঙ্কানি গ্রামের বাসিন্দারাই মূল অভিযোগ তোলেন। রাজস্থান রাজ্যের স্থানীয় বিশনই উপজাতিরা এবার কৃষ্ণসার হরিন হত্যায় ন্যায্যবিচার পাবেন বলে আশা ব্যক্ত করেছেন।

অন্যদিকে, কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় সালমান দোষী সাব্যস্ত হতেই বিপাকে পড়ে বলিউড। তার ওপর সালমানের দুই বছর জেলের নির্দেশ হতেই মাথায় হাত উঠেছে বলিউডের একটা বড় অংশের ছবি নির্মাতাদের। বলিউডে সালমানের ওপর এ মুহূর্তে এক হাজার কোটির বেশি বিনিয়োগ রয়েছে। আদালতের রায়ে সালমানকে জেলে যেতে হলে এবং যদি সালমানের জামিন না হয় তাহলে সংকটে বলিউড, বিশেষ করে বলিউডের ১০০ কোটি রুপি বাজেটের রেমো ডি সুজার ‘রেস-৩’। ঈদের সময় আগামী ১৫ জুন ছবিটি মুক্তি পাওয়ার কথা।

এ ছাড়া সালমানের শুটিং শুরু করার কথা রয়েছে পরিচালক আলি আব্বাস জাফরের ছবি ‘ভারত’-এর। প্রায় ২০০ কোটি রুপি বাজেটের এই ‘ভারত’ ছবির বড় বাজি সালমান খান। এই ছবিতে পাঁচটি আলাদা আলাদা লুকে দেখা যাবে সালমানকে। পাশাপাশি আগামী জানুয়ারি মাসে মুক্তি পাওয়ার কথা দাবাং সিরিজের তৃতীয় ছবি ‘দাবাং-৩’।

সালমান জেলে গেলে সমস্যা বাড়বে ওই ছবির ক্ষেত্রেও। আগামী বড়দিনে ‘কিক-২’ মুক্তি পাওয়ার কথা। যেখানেও উল্লেখযোগ্য ভূমিকায় অভিনয় করার কথা রয়েছে সালমানের। একই সঙ্গে সালমানকে দেখা যাওয়ার কথা রয়েছে ‘দস কা দম’ নামে টেলিভিশন শোতেও। অনুষ্ঠানটির প্রোমো এরই মধ্যেই মুক্তি পেয়ে গেছে। সে ক্ষেত্রে সালমানের জেল হলে সংশ্লিষ্ট চ্যানেল বড় অঙ্কের আর্থিক ক্ষতির মুখে পড়বে। এ ছাড়া বিগ বস সিজন ১২-তেও সঞ্চালকের ভূমিকায় থাকবেন তিনি। এই বছরের শেষ থেকেই শুরু হতে পারে শুটিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes