অসুস্থতা নিয়েও এসএমই মেলায় প্রধানমন্ত্রী

উৎসাহ জোগাতে অসুস্থতা নিয়েই ষষ্ঠ জাতীয় এসএমই মেলা ও এসএমই উদ্যোক্তা পুরস্কার অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনের শুরু হওয়া এই মেলা চলবে আগামী রোববার পর্যন্ত।

গত কয়েক বছরের ধারাবাহিকতায় বাংলাদেশে ক্ষুদ্র বিনিয়োগকারীদের উৎসাহ দিতে এই মেলার আয়োজন করা হয়েছে। সেই সঙ্গে তাদের উৎপাদিত পণ্য প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে ক্ষুদ্র উদ্যোক্তা এবং সেরা মাঝারি ক্ষুদ্র উদ্যোক্তা শাখায় মোট ১০ জনকে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি শেখ হাসিনা। পরে প্রধানমন্ত্রীর বক্তব্য রাখার কথা ঘোষণা করা হয়।

কিন্তু ডায়াসে গিয়ে ঠাঁয় দাঁড়িয়েছিলেন শেখ হাসিনা। এ সময় অনুষ্ঠানের সঞ্চালক জানান, প্রধানমন্ত্রীর গলায় ব্যথা, তিনি কথা বলতে পারছেন না। লিখিত বক্তব্য উপস্থিত সবাইকে দিয়ে দেওয়া হয়েছে।

উদ্যোক্তাদের উৎসাহ দিতেই শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে হাজির হয়েছেন বলেও জানান ওই সঞ্চালক। এ সময় শেখ হাসিনা ভাঙা গলা নিয়েই বলেন, ‘গলার অবস্থা খারাপ, তাই বক্তব্য দিতে পারছি না।’

এর পর প্রধানমন্ত্রী নির্বাচিত অতিথিদের নিয়ে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন। সেখানে উপস্থিত কয়েকজন প্রধানমন্ত্রীকে সালাম দিলে তিনি ইঙ্গিত করেন, কথা বলার অবস্থানে নেই তিনি।

পরে কয়েকটি স্টল পরিদর্শন করেই অনুষ্ঠানস্থল ত্যাগ করেন প্রধানমন্ত্রী। এসএমই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, শিল্প মন্ত্রী আমির হোসেন আমুসহ বেশ কয়েকজন বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes