Breaking News

উৎপাদনব্যয়ের সাথে বিক্রয়মূল্যের সামঞ্জস্য থাকা চাই: মৎস্যমন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, ক্ষুদ্র খামারীরা ধ্বংস হোক সরকার যেমন চায় না তেমনই মাছ-মাংস ও দুধ-ডিমের উৎপাদনব্যয়ের সাথে বিক্রয়মূল্যের সামঞ্জস্য রক্ষায় একটা নীতিমালা জরুরি। এজন্য সরকার এপ্রিল মাসে মৎস্য ও প্রাণিজ আমিষ উৎপাদনকারী, ফিড ও ঔষধ প্রস্তুতকারী ব্যবসায়ী এবং খামারীদের নিয়ে একটি নীতিমালা করার চিন্তাভাবনা করছে।

তিনি বলেন, স্বাধীনতার ৪৭ বছর সময়কে যথাযথভাবে কাজে লাগাতে না পারলেও এখন সম্মিলিতভাবেই মাছ ও মাংসে যেমন স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি, তেমনই দেশ আজ উন্নয়নশীল পর্যায়ে পৌঁছে গেছে। কিন্তু ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করা সরকারের পক্ষে এককভাবে সম্ভব নয়, যদি সরকারি বেসরকারি খাতের উদ্যোক্তা এবং খামারীরা এগিয়ে না আসেন।

মন্ত্রী আজ ঢাকায় গবাদিপশু-পাখির ফিড ও ঔষধ প্রস্তুতকারক এবং সরবরাহকারী প্রতিষ্ঠান এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডিলার ও খামারীদের ‘এগ্রো সম্মেলন’ এর উদ্বোধনকালে একথা বলেন।

অনুষ্ঠানে বক্তৃতা করেন বিশেষ অতিথি প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, এজি এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান শহিদুল আহসান, প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. নাথু রাম সরকার, প্রাণিসম্পদ অধিদফতরের পরিচালক-স¤প্রসারণ ড. হিরেশ চন্দ্র ভৌমিক প্রমুখ।

মৎস্যমন্ত্রী প্রাণিসম্পদখাতে অবদানের জন্য ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক প্রিমোহন দাস ও কৃষিবিদ ইন্সটিটিউশনকে বিশেষ সম্মাননা এবং সারাদেশের ১০ জন ফিডমিল ডিলার ও খামারীকে পুরস্কার প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes