অবশেষে ছাটাই হলেন কুমান অবশেষে ছাটাই হলেন কুমান – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

অবশেষে ছাটাই হলেন কুমান

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১
  • ১১৮ পাঠক

বার্সেলোনার একের পর এক বাজে পারফরম্যান্সের কারণে কুমানের ওপর চাপ বাড়ছিল ক্রমাগত। কিছুদিন আগ পর্যন্তও তার ওপর ভরসা রাখার কথা জানান লাপোর্তা। কিন্তু গত রোববার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে হারার পর কুমানের পায়ের নিচের জমিন আলগা হয়ে যায় অনেকটাই। বুধবার রায়ো ভাইয়েকানোর কাছে হারার পর কফিনে শেষ পেরেক ঠোকা হয়ে যায়।

এই ম্যাচে পরাজয়ের পরপর বিবৃতি দিয়ে বার্সেলোনা জানায় কুমানকে সরিয়ে দেওয়ার খবর।

“মূল দলের কোচের দায়িত্ব থেকে রোনাল্ড কুমানকে অব্যাহতি দিয়েছে এফসি বার্সেলোনা। রায়ো ভাইয়েকানোর বিপক্ষে হারের পরপরই এই সিদ্ধান্তের কথা ক্লাব প্রেসিডেন্ট তাকে জানিয়ে দেন। বৃহস্পতিবার দলের কাছ থেকে বিদায় নেবেন রোনাল্ড কুমান।”

বিবৃতিতে ক্লাবের হয়ে সময়টুকুর জন্য কুমানকে ধন্যবাদ জানানোর পাশাপাশি তার পেশাদার ক্যারিয়ারের ভবিষ্যতের জন্য শুভ কামনাও জানায় বার্সেলোনা।

লা লিগায় ১০ ম্যাচে স্রেফ ৪টি জয় আর ৩টি পরাজয় নিয়ে পয়েন্ট তালিকায় এখন ৯ নম্বরে আছে বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের গ্রুপে আছে তারা তিন নম্বরে। প্রথম দুই ম্যাচ হারার পর গত ম্যাচটি জিতেছে কোনোরকমে। নিজেদের ইতিহাসে প্রথমবার ইউরোপিয়ান প্রতিযোগিতায় প্রথম দুই ম্যাচে গোল করতে ব্যর্থ হয় তারা এবার।

কুমান তার খেলোয়াড়ী জীবনের ৬ বছর কাটান বার্সেলোনায়। ১৯৮৯ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত সেই সময়টায় ব্যক্তিগত নৈপূন্য আর দলীয় সাফল্যে গৌরবময় এক অধ্যায় কেটেছে তার। কিন্তু কোচ হিসেবে করতে পারলেন না কিছুই।

গত বছরের অগাস্টে তাকে কোচ হিসেবে নিয়োগ দেন সেই সময়ের প্রেসিডেন্ট জোজেপ মারিয়া বার্তেমেউ। দায়িত্ব নেওয়ার পর থেকে স্বস্তিতে খুব একটা সময় কাটাতে পারেননি। ক্লাবের মহাতারকা লিওনেল মেসির ক্লাব ছাড়তে হওয়া, দলে আরও অনেক ভাঙা-গড়ার পালা, বেশ কজনের চোট, এসব তার পথচলাকে কঠিন করে তোলে আরও।

বর্তমান প্রেসিডেন্ট লাপোর্তা তার পাশে থাকলেও প্রকাশ্যে নানা সময়ই এটাও বলেছেন যে, এই কোচকে নিয়োগ দিয়েছেন আগের প্রেসিডেন্ট। একগাদা ডাচ ফুটবলারকে দলে ভেড়ানো নিয়েও কুমানের সমালোচনা হয়েছে বেশ। সব মিলিয়ে টালমাটাল সময়ই কেটেছে তার। এখন সবকিছু থেকে মুক্তি।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বার্সেলোনার নতুন কোচের দায়িত্ব আছেন ক্লাবের কিংবদন্তি ফুটবলার চাভি এরনান্দেস ও বেলজিয়ান কোচ রবের্তো মার্তিনেস। দুজনের নামই আগে নানা সময় উঠে এসেছে বার্সেলোনার সম্ভাব্য কোচ হিসেবে। তবে গত মে মাসে কাতারের ক্লাব আল-সাদের কোচ হিসেবে চুক্তি আরও দুই বছরের জন্য বাড়ান চাভি।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD