গভীর শ্রদ্ধার সাথে ঈশ্বরদীতে পালিত হলো স্বাধিনতা দিবস

মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি বিন্ম্র শ্রদ্ধা ও ভালবাসা জানানোর মধ্য দিয়ে ঈশ্বরদীতে আজ পালিত হলো ৪৭ তম মহান স্বাধিনতা ও জাতীয় দিবস। শহরের আলহাজ্ব মোড় বিজয় স্তম্ভে¢ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১বার তোপধ্বনির মধ্যদিয়ে শুরু হয় স্বাধিনতা দিবসের মূল আনুষ্ঠানিকতা।

এরপর আলহাজ্ব মোড় বিজয় স্তম্ভে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের কর্মকর্তা, ঈশ্বরদী সার্কেল অফিস ও ঈশ্বরদী থানা পুলিশ পুষ্পমাল্য অর্পণ করেন। আজ দিন ব্যাপী উপজেলা প্রশাসন, রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠান বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় পতাকা উত্তোলন, বিজয় স্তম্ভে¢ পুষ্পমাল্য অর্পণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, রাজনৈতিক দলগুলোর বর্ণাঢ্য র‌্যালিসহ রয়েছে নানা আয়োজন।

সকাল ৭টায় আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা ও পৌর আওয়ামীলীগসহ যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান। সকাল ৮টায় রেলগেট পৌর বিএনপির কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করেন বিএনপি নেতৃবৃন্দ। পরে সকাল ৯টায় রেলগেট থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করে বিএনপি।

পর্যায়ক্রমে আলহাজ্ব মোড় বিজয় স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের পক্ষে আওয়ামীলীগ নেতৃবৃন্দ, ঈশ্বরদী উপজেলা আ’লীগ ও পৌর আওয়ামীলীগ নেতৃবৃন্দ, ঈশ্বরদী উপজেলা ও পৌর বিএনপি নেতৃবৃন্দ, ঈশ^রদী মুক্তিযোদ্ধা সংসদ, ঈশ্বরদী পৌরসভা, ঈশ্বরদী সুগারক্রপ ইনস্টিটিউটের মহাপরিচালক, ঈশ্বরদী প্রেসক্লাব, ফটো সাংবাদিক এসোসিয়েশন, হিউম্যান রাইটস ফাউন্ডেশন, ঈশ্বরদী কেবল নেটওয়ার্ক, জাতীয় পার্টি, ঈশ্বরদী উপজেলা কমিউনিষ্ট পার্টি, ঈশ্বরদী উপজেলা শিক্ষক সমিতি, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি, ঈশ্বরদী রেলওয়ে পুলিশ, এস এম স্কুল এ্যান্ড কলেজ, সাংবাদিক সোসাইটি, যুবলীগ, মহিলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, সবুজ কুড়ি কিন্ডার গার্টেন, আরএআরএস উচ্চ বিদ্যালয়, ডাল গবেষণা কেন্দ্র, কালের কণ্ঠ শুভ সংঘ, সাহিত্য সংস্কৃতি পরিষদ, মুক্তিযুদ্ধের শহীদ স্মৃতি পাঠাগার, কৃষকলীগ, রূপসী বাংলা কিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টার, কৃষিবিদ ইন্সটিটিউশন, ঈশ্বরদী রেশম বীজাগার, ঈশ্বরদী ট্রাক চালক শ্রমিক ইউনিয়ন, ঈশ্বরদী পৌর হাই স্কুল, নিউ এরা ফাউন্ডেশন, ঈশ্বরদী রেলওয়ে থানা, স্বকাল বাংলা টেলিভিশন, ঈশ্বরদী সাহিত্য সংস্কৃতি পরিষদ, এম এগফুর উচ্চ বিদ্যালয়, খেলাঘর, প্রাক্তন সৈনিক কল্যাণ সমিতি, অটো টেম্পু মালিক ও শ্রমিক সমিতি, ঈশ্বরদীআইডিয়াল স্কুল, লাইফ কেয়ার ডায়াগনষ্টিক সেন্টার, বিশ্ববাংলা পরিষদ, ঈশ্বরদী মহিলা কলেজ, জাসদ, পূর্বটেংরী বালিকা বিদ্যালয়, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, আলোর পথযাত্রী, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, শামসুর রহমান শরীফ হোমিওপ্যাথিক কলেজ, সলিমপুর কলেজ, ঈশ্বরদী কলেজ ছাত্রদল, বিভিন্ন শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ঈশ্বরদী এস এম স্কুল এ্যান্ড কলেজ মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত অভিবাদন গ্রহণ, কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes