অস্ত্র সরবরাহকারী জঙ্গি সাগর ও নিলয় গ্রেফতার

: রাজধানীর গুলশানে হলি অার্টিজানে জঙ্গি হামলায় অস্ত্র সরবরাহকারী জেএমবির হাদিসুর রহমান সাগর ও অাকরাম হোসেন নিলয়কে বুধবার রাতে বগুড়ায় গ্রেফতার করেছে পুলিশ। রাতেই তাদেরকে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের কাছে হস্তান্তর করেছে বলে জানিয়েছে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন শাখার উপ-কমিশনার মাসুদুর রহমান।

এর আগে বগুড়া ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় সাগরের অবস্থান রয়েছে- এমন তথ্য থেকে কয়েকটি অভিযান পরিচালনা করে তাকে ধরতে ব্যর্থ হয় সংস্থাটি। পরে যশোরের পাগলাদহ মালোপাড়ার একটি বাড়িতে অভিযান চালিয়ে সাগরের স্ত্রী খাদিজা আক্তারকে গ্রেফতার করা হয়।

কাউন্টার টেরোরিজম ইউনিটের একজন কর্মকর্তা জানান, হলি আর্টিজানে জঙ্গি হামলার পরিকল্পনাকারীদের মধ্যে সাগর অন্যতম। সাগর চাঁপাইনবাবগঞ্জ থেকে অস্ত্র ও গ্রেনেড ঢাকায় এনে বসুন্ধরার আবাসিক এলাকার ৬ নম্বর সড়কের ই-ব্লকের টেনামেন্ট-৩-এর ফ্ল্যাট এ/৬ নম্বর ফ্ল্যাটে পৌঁছে দেন।

২০১৬ সালে ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা চালিয়ে বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা এবং দুই পুলিশ সদস্য মারা যান। এ সময় পাঁচ জঙ্গি অভিযানে নিহত হন। এ ঘটনায় পুলিশ সন্ত্রাস বিরোধী আইনে গুলশান থানায় একটি মামলা দায়ের করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes