আজকের দিনের সবকিছুই জনগণের অর্জন

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ হওয়ার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার পথে বাংলাদেশ আরো এক ধাপ এগিয়ে গিয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আজকের যা কিছু অর্জন তা সবকিছুই জনগণের অর্জন। জাতির পিতা আমাদের স্বল্পন্নোত স্বাধীন একটা দেশ রেখে গিয়েছিলেন আর আমরা সেই দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছি।

আজ বৃহস্পতিবার সকালে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সংবর্ধনা অনুষ্ঠানে একথা বলেন তিনি।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ভাষণ শুরুর আগে প্রধানমন্ত্রীকে সম্মাননা দেয় অর্থনৈতিক সম্পর্ক বিভাগ।

এসময় বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা যাতে থেমে না যায়, সেজন্য নিঃশর্তভাবে দেশের কল্যাণে সবার আত্মনিয়োগের আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, উন্নয়ন পরিকল্পনায় সবচেয়ে গুরুত্ব দিয়েছিলাম গ্রাম থেকে উন্নয়ন। স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় নিয়ে গেয়েছি। শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতি করতে পারে না। তাই আমরা শিক্ষার হার বাড়ানোর জন্য বিনামূল্যে বই প্রদান এবং উপবৃত্তি চালু করি।

আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বলন, বাঙালি জাতিকে যে দাবিয়ে রাখা যাবে না তা আবারো আমরা প্রমাণ হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তৃতার এক পর্যায়ে পারিবারিক স্মৃতিচারণ করতে গিয়ে কেঁদে ফেলেন।

এর আগে সকালে উত্তরণ অভিযাত্রা উদযাপন অনুষ্ঠান থেকে স্মারক ডাকটিকিট, ৭০ টাকার স্মারক নোট এবং উন্নয়ন ফটো অ্যালবামের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতির পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দেয়া হয়। সেনা, নৌ ও বিমানবাহিনীর পক্ষ থেকেও শুভেচ্ছা দেওয়া হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। এছাড়া বিরোধী দল এবং বিভিন্ন মন্ত্রণালয়ের পক্ষ থেকেও শুভেচ্ছা দেওয়া হয়।

এদিকে বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে সাংস্কৃতিক ও আলোক উৎসব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes