২০২৩ সাল পর্যন্ত থাকছেন ব্ল্যাকবেরির চেন

: ব্ল্যাকবেরির নির্বাহী চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা জন চেনের মেয়াদ পাঁচ বছরের জন্য নবায়ন করেছে এ প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ। একসময় কানাডার বিখ্যাত মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে পরিচিত ছিল ব্ল্যাকবেরি। কিন্তু স্মার্টফোনের বাজারের তীব্র প্রতিযোগিতায় ঠিক পেরে উঠছিল না এটি। এখন প্রতিষ্ঠানটি সফটওয়্যার খাতে গুরুত্ব দিয়ে কাজ করছে। ব্ল্যাকবেরিকে ঘুরে দাঁড়াতে এবং নতুন লক্ষ্য নিয়ে এগিয়ে যেতে সাহায্য করেছেন প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা জন চেন।

ব্ল্যাকবেরি কর্তৃপক্ষ জানিয়েছে, চুক্তির মেয়াদ পাঁচ বছর নবায়ন করায় ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত ব্ল্যাকবেরির দায়িত্ব পালন করবেন চেন। গত বৃহস্পতিবার ব্ল্যাকবেরি এ তথ্য জানিয়েছে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

একসময়ের জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা ব্ল্যাকবেরি যখন বাজারে ধুঁকছিল, তখন দায়িত্ব দেন চেন। ২০১৩ সালের নভেম্বরে ব্ল্যাকবেরিতে আসার পর তিনি প্রতিষ্ঠানটির কার্যক্রমে নানা পরিবর্তন আনেন। সরাসরি হ্যান্ডসেট উৎপাদন থেকে সরে আসার পাশাপাশি সাইবার নিরাপত্তা ও সফটওয়্যার খাতে গুরুত্ব দিতে শুরু করে ব্ল্যাকবেরি। এ ছাড়া বেশ কয়েকটি প্রতিষ্ঠান অধিগ্রহণ করে।

ব্ল্যাকবেরি বোর্ডের প্রধান পরিচালক প্রেম ওয়াস্তা বলেন, প্রতিষ্ঠানটিকে দারুণভাবে ঘুরে দাঁড়াতে সাহায্য করেছেন চেন। বিশেষ করে ব্ল্যাকবেরির মূল শক্তির জায়গা ও সম্পদকে এন্টারপ্রাইজ অব থিংসে প্রয়োগ করার অবস্থায় এনেছেন। এ খাতে ব্যাপক সম্ভাবনা তৈরি হয়েছে।

নতুন চুক্তিতে যুক্ত হলেও তাঁর বেতন-ভাতার কোনো পরিবর্তন আপাতত হচ্ছে না। তবে দীর্ঘ মেয়াদে শেয়ারসহ আর্থিক বোনাস পাওয়ার সুযোগ রয়েছে তাঁর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes