Breaking News

বিগ্রেডিয়ার জেনারেল নাছির আহ্ম্মেদ এবং আপডেট রুপা

ময়মনসিংহের নান্দাইল উপজেলার সিংদই গ্রামের হত দরিদ্র পিতৃহীন (মৃত, ফজর আলীর) পরিবারে শিশু রুপার জন্ম, যে বয়সে তার স্কুলে পড়াশুনা আর পুতুল খেলা করে সময় কাটানোর কথা ছিল।

ঠিক সে বয়সেই পরিবার আর নিজের জীবনের দূ:খ, দূর্দশা, কষ্ট দূর করতে কাজ নিতে হয় ঢাকার মিরপুরে অন্যের বাসায় গৃহকর্মীর । কিন্তু বিধিবাম গ্যাসের চুলায় শিশু রুপার পেটসহ ও শরীরের কিছু অংশ ঝলসে যায়! কয়েক মাস গৃহকর্তার চিকিৎসায় সম্পুর্ণ সুস্থ্য না হয়েও ফিরতে হয় নিজ গ্রামে পিতৃৃহীন পরিবারে!

গত বছর ২৩ শে, নভেম্বর রুপা যখন পুড়া শরীরে যন্ত্রণা, আর ব্যথা নিয়ে কাঁতরাচ্ছিলেন তখন তার অসহায়ত্ব দেখে”দৈনিক কালের কন্ঠ” পত্রিকায় ২৪ শে, নভেম্বর রুপাকে নিয়ে সচিত্র প্রতিবেদন প্রকাশ করেন। প্রতিবেদনটি বিগ্রেডিয়ার জেনারেল নাছির উদ্দীন আহ্ম্মেদের নজরে এলে সমাজ রুপান্তর নামক সংগঠনের মাধ্যমে ২৫ শে, নভেম্বর রুপাকে ময়মনসিংহ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করানো হয়।

দীর্ঘ সময় চিকিৎসা গ্রহণের পর রুপা সুস্থ্য হন এবং বিগ্রেডিয়ার জেনারেল নাছির উদ্দীনের ভালোবাসায় সিক্ত হন। এ সময় তিনি রুপাকে লেখাপড়া সহ মেয়ে আদরে মানুষ করে গড়ে তোলার আশাব্যক্ত করেন।

গত (রবিবার ১৮ মার্চ),বিগ্রেডিয়ার জেনারেল নাছির উদ্দীন আহ্ম্মেদ তাঁর কার্যালয়ে রুপাকে সঙ্গে নিয়ে সুধীজনদের উদ্দেশ্যে (“আপডেট রুপা” শিরোনামে ফেসবুক পেজে স্ট্যাটাস) এ বলেন-রুপার জন্য সমাজের কিছু হৃদয় বান মানুষের অকৃপণ দান ও সহযোগিতায় আজ রুপাকে পাঁচ লক্ষ টাকা দেওয়া হয়েছে। তার বসবাসের ঘর তোলার জন্য এক লক্ষ, বিশ হাজার টাকা (১,২০০০০টাকা), গাভী ক্রয়ের জন্য এক লক্ষ,  বিশ হাজার টাকা (১,২০০০০টাকা) এবং ইজি বাইক ক্রয়ের জন্য এক লক্ষ, ষাট হাজার টাকা(১,৬০০০০ টাকা) দেওয়া হয়েছে। এছাড়াও রুপার জন্য ২( দুই শতক) জমি ঘর বানানোর জন্য দেওয়া হয়েছে।

তিনি বলেন এসব কথা আমি প্রচারণার জন্য লেখছি না বা বলছিনা। আমি লেখছি বা বলছি এ জন্যে যারা সমাজের স্বচ্ছল একটু সহযোগিতায় বদলে দিতে পারে অনেক প্রান্তিক মানুষের জীবন। আমি কৃতজ্ঞতা জানাচ্ছি রুপার চিকিৎসক ডা.লিমনসহ সংশ্লিষ্ট সবাইকে। এছাড়া সেই সব হৃদয় বান মানুষদেরকে যারা রুপাকে আর্থিক নৈতিক ও মানবিক সাহায্য প্রদান করেছেন। আমি আশা করি রুপা লেখা পড়া শিখবে ভালভাবে জীবন যাপন করবে এবং সমাজের আলোকিত মানুষ হিসাবে গড়ে উঠবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes