বঙ্গবন্ধু কোনোদিন অন্যায়ের কাছে মাথানত করেননি: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বঙ্গবন্ধু কোনোদিন অন্যায়ের কাছে মাথানত করেননি। সত্য ও ন্যায়ের পথে থেকেছেন সবসময়। তিনি বলেন, বঙ্গবন্ধুর কাছে সবচেয়ে প্রিয় ছিল শিশুরা। তাই শিশুদের মাঝেই যুগযুগান্তরে বেঁচে থাকবেন তিনি।

মন্ত্রী আজ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভারতেশ্বরী হোমসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস ও ভারতেশ্বরী হোমসের বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সামাজিক নিরাপত্তার আওতা প্রতি বছরই বাড়ছে, আগামীতেও বাড়বে। তিনি আগামী অর্থবছরের সম্ভাব্য বাজেটের আকার ৪ লাখ ৬০ থেকে ৪ লাখ ৭৫ হাজার কোটি টাকা হবে বলে জানান।

মন্ত্রী আরো বলেন, জনসংখ্যা, আয়তন, সম্পদ, মানবসম্পদ বিবেচনা করে প্রতিটি জেলার শ্রেণিবিন্যাস করা হয়েছে। এ অনুযায়ী আগামী তিন বছরের মধ্যে সারাদেশে জেলাওয়ারি বাজেট করা হবে।

এরপর অর্থমন্ত্রী কুমুদিনী হাসপাতালের নতুন সংযোজন আইসিইউ (ইনটেনসিভ কেয়ার ইউনিট) উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমুদিনী কল্যাণ সংস্থার পরিচালক শ্রীমতি সাহা। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, পরিচালক প্রতিভা মুৎসুদ্দি, ধাত্রী বিদ্যা বিশেষজ্ঞ ও জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন এবং ভারতেশ্বরী হোমসের অধ্যক্ষ প্রতিভা হালদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes