চীনে কয়লাখনি ধসে নিহত ২১

0
45

চীনের উত্তরপশ্চিম শানশিপ্রদেশে একটি কয়লাখনির ছাদধসে ২১ কর্মী নিহত হয়েছেন।চীনের শিনহুয়া সংবাদমাধ্যম জানায়, ঘটনার সময় শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে শেনমু শহরে বাইজি মাইনিং কোম্পানি লিমিটেডের লিজিয়াগৌ খনিতে ৮৭ কর্মী ছিলেন।

এদের মধ্যে ৬৬ জনকে উদ্ধার করা সম্ভব হলেও বাকি ২১ জন ভূগর্ভে আটকা পড়েন।নিখোঁজ দুই খনিকর্মীর খোঁজে তল্লাশি অভিযান চলাকালে প্রথমে আটকাপড়াদের মধ্যে ১৯ জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। পরে রোববার সকালে নিখোঁজ দুজনের লাশ উদ্ধার করা হয়।

বাজি নামে কয়লা উত্তোলনকারী সংস্থাটির জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গত ডিসেম্বরেও দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এক কয়লাখনিতে দুর্ঘটনায় সাতজন নিহত ও তিনজন আহত হন।এ ছাড়া গত অক্টোবরে পূর্ব শানডংপ্রদেশে কয়লাখনিতে ২১ জনের মৃত্যু হয়।এ ছাড়া চীনের জাতীয় কয়লাখনি নিরাপত্তা প্রশাসনের তথ্যানুসারে, ২০১৭ সালে কয়লাখনির সঙ্গে সম্পৃক্ত ৩৭৫ জনের প্রাণহানি ঘটে।

(প্রিয় পাঠক, সবুজ বাংলা অনলাইনে পরবাস বিভাগে ও দেশি বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে ও দেশে  আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয় Email:lamiaakter1015@gmail.com)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here