অশালীন মন্তব্য করা ছেলেকে নিষ্পাপ বললেন বাবা

0
15

হঠাৎ করেই আলোচনার কেন্দ্রে দুই ভারতীয় ক্রিকেটার। অবশ্য পারফরম্যান্সের জন্য নয়। মাঠে বাইরে বেফাঁস মন্তব্যর জন্য ভারত জুড়েই দারুণ সমালোচিত হচ্ছেন লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়া।

রাহুলের সময়টা মোটেও ভালো যাচ্ছে না। ব্যাট হাতে যেন ব্যর্থতার সার্থক প্রতিনিধিতে পরিণত হয়েছেন তিনি। অস্ট্রেলিয়া-জয়ী ভারতীয় দলে ব্যর্থ মানুষটির নাম রাহুল। অন্যদিকে ইনজুরির কারণে দীর্ঘদিন ধরে একাদশের বাইরে ভারতের নতুন যুগের ‘কপিল দেব’ পান্ডিয়া।

সম্প্রতি একটি টিভি শো ‘কফি উইথ করন’ এ কিছু বেফাঁস মন্তব্য করে বসেন এই দুই ক্রিকেটার। সেখানে তারা নারীদের নিয়ে অশালীন বক্তব্য দেন। আর তাতেই চটেছে সবাই। অবস্থা এমন যে, তাদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

দুই জনই এখন দলের সাথে অস্ট্রেলিয়া সফরে আছেন। তবে তাদের বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে বিসিসিআই। আর এই তদন্ত চলাকালীন তাদের ওপর নিষেধাজ্ঞা বহাল থাকবে।

এদিকে অবস্থা বেগতিক দেখে নিজের টুইটারে মন্তব্যের জন্য ক্ষমাও চেয়েছিলেন পান্ডিয়া। কিন্তু তাতে কোন কাজই হয়নি। এই টালমাটাল পরিস্থিতিতে পান্ডিয়ার পাশে এসে দাঁড়িয়েছেন তার বাবা হিমাংশু পান্ডিয়া।

পান্ডিয়া নিষেধাজ্ঞা পাওয়ার পর এই ঘটনায় নিজের ছেলেকে নিষ্পাপ দাবী করেছেন হিমাংশু। তার মতে ছেলে এগুলো রসিকতা করেই বলেছে। এটা নিয়ে মেতে থাকা উচিত নয়। হিমাংশুর কথায়, ‘তার মন্তব্য নিয়ে মানুষের এত মেতে থাকা উচিত নয় বলে আমি মনে করি। সে শুধু দর্শকদের মজা দিতে চেয়েছিল। তাই কথাগুলো এত গুরুত্ব দিয়ে কিংবা নেতিবাচক চোখে না দেখাই ভালো। সে নিষ্পাপ এবং মজা করতে ভীষণ পছন্দ করে।’

এদিকে পান্ডিয়া ও রাহুলের বিরুদ্ধে সমালোচনার ঝড় বইছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। বিষয়টি নিয়ে মুখ খুলতে হয়েছে খোদ ভারত অধিনায়ক বিরাট কোহলিকেও। তিনি বিষয়টিকে ‘অগ্রহণযোগ্য’ উল্লেখ করে সিডনিতে এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আমরা, ভারতীয় ক্রিকেট দল এই দৃষ্টিভঙ্গি সমর্থন করি না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here