জোহানেসবার্গে উইকেট-বৃষ্টি

0
44

প্রথম দুই টেস্ট হেরে সিরিজ আগেই খুইয়েছে পাকিস্তান। শুক্রবার জোহানেসবার্গে শুরু হওয়া তৃতীয় ও শেষ টেস্টে ধবলধোলাই এড়ানোর মিশনে বোলিংয়ে জ্বলে উঠলেও ব্যাটিংয়ে সেই ছন্নছাড়া পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস ২৬২ রানে গুটিয়ে দিয়েও স্বস্তিতে নেই অতিথিরা।

ব্যাটিংয়ে নেমে ভারনন ফিল্যান্ডারের তোপের মুখে ছয় রানেই দুই উইকেট হারায় পাকিস্তান। নিজের দ্বিতীয় ওভারের শেষ দুই বলে শান মাসুদ ও আজহার আলীকে ফিরিয়ে দেন ফিল্যান্ডার। দিন শেষে পাকিস্তানের সংগ্রহ দুই উইকেটে ১৭ রান। ইমাম-উল-হক ১০ ও মোহাম্মদ আব্বাস শূন্য রানে অপরাজিত। আট উইকেট হাতে রেখে প্রথম ইনিংসে এখনও ২৪৫ রানে পিছিয়ে পাকিস্তান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকা শুরুতে ডিন এলগারকে হারালেও দ্বিতীয় উইকেটে হাশিম আমলা (৪১) ও আইডেন মার্করামের ১৩২ রানের জুটিতে বড় সংগ্রহের পথে ছিল। ফিটনেস পরীক্ষায় উতরে মাঠে নামা মার্করাম এগিয়ে যাচ্ছিলেন নিজের পঞ্চম টেস্ট শতকের পথে। কিন্তু শেষ পর্যন্ত আটকে যান নড়বড়ে নব্বইয়ের ঘরে। ১৪০ বলে ৯০ রান করে মার্করামের বিদায়ের পর ডি ব্র“ইন (৪৯) ও অভিষিক্ত জুবায়ের হামজার ব্যাটে (৪১) তিন উইকেটেই ২২৯ তুলে ফেলেছিল স্বাগতিকরা।

এরপরই শুরু হয় উইকেট-বৃষ্টি। লাঞ্চের পর পাকিস্তানের চার পেসারের তোপের মুখে মাত্র ৩৬ রানে শেষ সাত উইকেট হারিয়ে ২৬২ রানে থমকে যায় দক্ষিণ আফ্রিকা। ফাহিম আশরাফ তিনটি এবং মোহাম্মদ আমির, মোহাম্মদ আব্বাস ও হাসান আলী নেন দুটি করে উইকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here