‘ডাকাত চক্রের হোতা’ জুয়েলারি ব্যবসায়ী

0
14
                            ডাকাত চক্রের হোতা’ জুয়েলারি ব্যবসায়ী। প্রতীকী ছবি

গাজীপুরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এক জুয়েলারি ব্যবসায়ীসহ ‘আন্তঃজেলা ডাকাত চক্রের’ ছয় সদস্যকে আটক করার কথা জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-১ এর অধিনায়ক সারওয়ার বিন কাশেম শুক্রবার ঢাকার কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।গ্রেফতারকৃতরা হলেন- প্রদীপ পোদ্দার (৪১), দুলাল হোসেন (৩০), রাসেল (২২), জাকির হোসেন (২৬), কোকিলা বেগম (২৪) ও হাজেরা বেগম (৫২)।

তাদের কাছ থেকে পাঁচ ভরি সোনার গয়না, চারটি মোবাইল সেট এবং ১১ হাজার টাকা উদ্ধার করার কথা জানানো হয় র‌্যাবের সংবাদ সম্মেলনে।র‌্যাব অধিনায়ক সারওয়ার বলেন, কয়েক দিন ধরে খবর আসছিল উত্তরা ও টঙ্গীর বিভিন্ন বাসায় ও দোকানে ডাকাতি হচ্ছে। এসব অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান চালিয়ে ওই ছয়জনকে আটক করা হয়।র‌্যাব বলছে, গ্রেফতার প্রদীপ পোদ্দার এই ডাকাত চক্রের হোতা। টঙ্গীর আলতাব প্লাজার পোদ্দার জুয়েলারির মালিক তিনি।সারওয়ার বিন কাশেম বলেন, প্রদীপ জুয়েলারি ব্যবসার আড়ালে ১০-১২ জন ডাকাত পালত এবং ডাকাতির মালামাল ওই দোকানে রেখে বিক্রি করত। দলের কেউ গ্রেফতার হলে উকিল আর তার সংসারের খরচও প্রদীপ দিত।

গ্রেফতারদের মধ্যে দুলাল উত্তরা ও গাজীপুরেরে বিভিন্ন স্থানে ফেরি করে কাপড় বিক্রি করতেন। আসলে এলাকাবাসীর গতিবিধি লক্ষ্য করা তার মূল কাজ ছিল বলে র‌্যাবের ভাষ্য। দিনের বেলায় ঘুরে ঘুরে বাসা বা দোকান চিহ্নিত করা হতো। রাতে সেখানে ডাকাতি বা চুরি করত তারা। ডাকাতির মালামাল প্রথমে রাখা হতো কোকিলা ও হাজেরার কাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here