Breaking News

হাইকোর্ট মোড়ে কোটা বিরোধীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

রাজধানীর হাইকোর্ট মোড়ে কোটা বিরোধী আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বেশ কয়েকজনকে আটক করার খবর পাওয়া গেছে।

আজ বুধবার সকাল ১১টা থেকে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে হাইকোর্ট মাজারের সামনে রাস্তার একপাশ বন্ধ করে আন্দোলন করছিলেন কোটা বিরোধীরা।

জানা গেছে, ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের’ ব্যানারে আন্দোলনকারীরা প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ছবি সম্বলিত বিভিন্ন প্লাকার্ড হাতে নিয়ে স্লোগান দিচ্ছিল। তারা সচিবালয়ে শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়ার জন্য যাচ্ছিলেন। পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর থেকে শিক্ষাভবনের দিকে আসার সড়কে হাইকোর্ট মোড়ে তাদের আটকে দেয় পুলিশ। পরে সেখানেই অবস্থান নেয় আন্দোলনকারীরা।

স্লোগান দেওয়ার এক পর্যায়ে পুলিশ তাদের ধাওয়া দেয়। এ সময় পুলিশের টিয়ারশেল নিক্ষেপে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। তারা হাইকোর্টের আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। এ সময় বেশ কয়েকজনকে আটক করে পুলিশ।
বিষয়টি নিশ্চিত করে পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সর্দার জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

তবে কয়জন আন্দোলনকারীদের আটক করা হয়েছে সে সম্পর্কে কোনো তথ্য দেননি উপ-কমিশনার।
বাংলাদেশে চাকরিতে নিয়োগের ক্ষেত্রে ৫৬ শতাংশ কোটা সংস্কার করে ১০ শতাংশে নামিয়ে আনার দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes