Breaking News

যৌন নির্যাতনকারীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের মহাসমাবেশে অংশ নিতে যাওয়া কয়েকটি মিছিল থেকে যৌন নিপীড়নের ঘটনা ঘটলে এর প্রতিবাদে গতকাল মানববন্ধন করেছেন নির্যাতনের শিকার এক শিক্ষার্থীর বন্ধুরা। রাজধানীর শাহবাগের প্রজন্ম চত্বরে এ মানববন্ধন করা হয়।

বিতার্কিক সমাজের ব্যানারে এ মানববন্ধন থেকে অবিলম্বে যৌন নিপীড়নকারীদের গ্রেফতার ও বিচার দাবি করা হয়। জড়িতদের গ্রেফতার দাবি করে মানববন্ধনে বক্তারা বলেন, গত ৭ মার্চ ক্ষমতাসীন দলের রাজনৈতিক সমাবেশ ছিল। ওই দিন একদল যৌন নিপীড়ক নারীদের যৌন হয়রানি করেছে। তারা জয় বাংলা স্লোগান দিয়ে নিজেদের অপরাধ ঢাকতে চেষ্টা করেছে। নির্যাতনের শিকার অনেকে নীরবে কান্নাকাটি করেছেন। সাহস করে কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন। মামলাও করা হয়েছে।

কিন্তু আজ পর্যন্ত জড়িতদের কাউকে গ্রেফতার করা হয়নি। বক্তারা বলেন, ওই দিন যৌন হয়রানির শিকার নারীরা পরে অনলাইনে আরো অনেক নিগ্রহের শিকার হয়েছেন। বিভিন্নভাবে তাদের প্রতিবাদের কণ্ঠ রোধ করে দেয়ার চেষ্টা করা হয়েছে। সবাইকে নারী নির্যাতনের বিরুদ্ধে, নিপীড়কদের শাস্তির দাবিতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, নিপীড়কেরা যতই প্রভাবশালী হোক তাদের গ্রেফতার করে অবিলম্বে আইনের আওতায় আনতে হবে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলত শাস্তি দাবি করেন বিতার্কিকরা।

মানববন্ধনে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের বিতার্কিকেরা অংশগ্রহণ করেন। এতে বক্তব্য দেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি আবু বকর সিদ্দিক প্রিন্স, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির (ইংলিশ ডিবেট) যুগ্ম আহ্বায়ক তালিম হাসান রিজভী, মুশফিক উস সালেহীন, প্রভাষক তাহমিদা খানম, মুরাদ হোসেন রনি, সানজিদা রহমান ইলু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes