Breaking News

সন্ধ্যায় শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে ডট বলের ফাঁদে আটকা পড়ে বাজেভাবে হারে বাংলাদেশ। আজ শনিবার সন্ধ্যায় আবারও মাঠে নামছে টাইগাররা। এবার প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলঙ্কা। টুর্নামেন্টে টিকে থাকার এই ম্যাচে আজ বাংলাদেশের জয়ের বিকল্প নেই। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি।

ঘরের মাঠে সবশেষ টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। ১৯৩ রান করেও হার এড়াতে না পারায় বোলারদের নিয়ে হয়েছিলো ব্যাপক সমালোচনাও। পরের ম্যাচে ব্যাটিং-বোলিং দুটোই ছিল কাঠগড়ায়। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে যেন ঠিকঠাক মানিয়ে নিতে পারছে না বাংলাদেশ।

শুক্রবার সংবাদ সম্মেলনে তাসকিন জানান, ‘যেহেতু উইকেট নিষ্প্রাণ, রান হয়েই যায়। জিততে হলে কমপক্ষে ১৭০-১৮০ করতেই হবে। এই মাঠের জন্য অন্তত এটা ভালো স্কোর। এই রান করতে পারলে আশা করি জিততে পারব।’

চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব নেওয়ার পর একের পর এক সাফল্য লংকানদের বুকের ছাতি বড় করে দিয়েছে। ভারতের বিপক্ষে সেদিনের সেই কুশল পেরেরার ৩৭ বলে ৬৬ রানের ইনিংস ঘিরে লংকানদের মুগ্ধতা এখনও কাটেনি। তবে এ মুহূর্তে লংকার দুর্বল জায়গা বলতে তাদের বোলিং। আকিলা ধনঞ্জয়াকে দিয়ে ঢাকার মাঠে বাজিমাত করতে পারলেও কলম্বোয় ভারতের বিপক্ষে তিনি হতাশ করেছেন হাথুরুকে।

মাহমুদুল্লাহ রিয়াদের মতে, ওপেনিংয়ে সৌম্যর শুরুটা ভালোই হচ্ছে। কিন্তু মিডল অর্ডারে এসে বেশি ডট বল খেলে ফেলছেন ব্যাটসম্যানরা। খুব বেশি বাউন্ডারি নির্ভরতার কারণে উইকেটও পড়ে যাচ্ছে। ভারতের বিপক্ষে হারের কারণ হিসেবে রিয়াদ ব্যাটসম্যানদের আরও দায়িত্ব নিয়ে খেলার ওপর জোর দিয়েছেন। কিন্তু কিছুদিন আগে মিরপুরেই তো দেখা গেছে, দুইশ’র কাছাকাছি রান তুলেও হারতে হয়েছে এই শ্রীলংকার কাছে। তাহলে আজ ঠিক কত রান হলে বোলাররা সেটা রক্ষা করতে পারবেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes