রেকর্ড নিয়ে ভাবেন না তাইজুল

0
28

দুর্দান্ত বোলিংয়ে অনেকটা নিরবেই নানান কীর্তি গড়ে চলেছেন তাইজুল ইসলাম। কখনোই ক্রিকেটর গ্ল্যামার ছুঁয়ে যায়নি তাকে। দারুণ কিছু করেও সব সময় যেন থেকে যান আড়ালেই।

তাইজুলের সামনে দারুণ দুটি কীর্তির ছানছানি এখন। যার একটি গড়া চ্যালেঞ্জিং হলেও অন্যটি গড়া সময়ের ব্যাপারই বলা চলে। কিন্তু রেকর্ড কথাটাই যে মাথায় আনতে চান না তাইজুল। তার ভাবনায় শুধুই ভালো জায়গায় বল করে যাওয়া।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট জয়ের অন্যতম নায়ক তাইজুল। ২০৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ক্যারিবীয়রা গুটিয়ে যায় ১৩৯ রানে। তাইজুল একাই তুলে নেন ৬ উইকেটে। শেষ তিন ম্যাচে এনিয়ে চারবার ইনিংসে ৫ উইকেট শিকারের নজির গড়েন এই বা-হাঁতি স্পিনার।

এবছর ছয় ম্যাচে ৪০ উইকেট শিকার করেছেন তাইজুল। বছরের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় বাংলাদেশি স্পিনারের অবস্থান এখন চতুর্থ। ৪৬ উইকেট নিয়ে সবার উপরে দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। এবছর অবশ্য তাইজুলের সামনে সুযোগ রয়েছে বছরের সর্বোচ্চ উইকেট শিকারি হওয়ার। যদিও আর একটি মাত্র টেস্ট পাবেন। সেখানে এই কীর্তির মালিক হওয়া তার জন্য চ্যালেঞ্জিংই।

তবে এখন পর্যন্ত ২২ টেস্ট ৯৪ উইকেট শিকার করেছেন তাইজুল। এই স্পিনারের সামনে সুযোগ দ্রুততম বাংলাদেশি হিসেবে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করার। এই কীর্তিতে দ্রুততম বাংলাদেশি এখন সাকিব। মোহাম্মদ রফিককে পিছনে ফেলে তিনি ২৮ টেস্টে ১০০ উইকেট শিকারের নজির গড়েছিলেন।

তবে তাইজুল এসব রেকর্ড নিয়ে ভাবেন না মোটও। সোমবার মিরপুরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, ‘আমার মাথায় এত কিছু নেই। সব সময় ভালো বোলিং করার চেষ্টা করি, সেটাই করে যাব। বরাবরই যে চিন্তা থাকে, সেটাই করে যাব। উইকেট যদি কপালে থাকে, আসবে। আসলে ভালো বল করলে উইকেট পাওয়ার সম্ভাবনা বেশি থাকে। আমি ভালো বল করার চেষ্টাটাই করব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here