Breaking News

সারাদেশ

বাংলাদেশি সাংবাদিক পনিরের পুলিৎজার জয়

প্রথম বাংলাদেশি হিসেবে সাংবাদিক মোহাম্মদ পনির হোসেন সাংবাদিকতায় বিশ্বের সবচেয়ে মর্যাদাকর পুরস্কার ‘পুলিৎজার’ অর্জন করেছেন। এ বছর আন্তর্জাতিক প্রতিবেদন ও ফটোগ্রাফিতে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স পুরস্কার পেয়েছে। রয়টার্সের পুরস্কার বিজয়ী সাংবাদিক টিমের অন্যতম সদস্য হলেন পনির। তার আগে আর কোনো বাংলাদেশি পুলিৎজার পুরস্কার পাননি।   বাংলাদেশ ও মিয়ানমারে রোহিঙ্গা শরণার্থীদের দুর্দশা নিয়ে প্রকাশিত ১৬টি ফটো পুলিৎজার পুরস্কারের জন্য মনোনীত হয়েছে। ... Read More »

পর্যটনশিল্প বিকাশের ক্ষেত্রে গুরুত্ব দিতে হবে: পরিকল্পনামন্ত্রী

মানুষের হাতে টাকা হলেই এক দেশ থেকে আরেক দেশে বেরিয়ে পড়ে, এটা মানুষের সহজাত প্রবৃত্তি। শুধু এই পর্যটনশিল্পকে কাজে লাগিয়েই নেপাল অনেক বেশি জিডিপি প্রবৃদ্ধি অর্জন করছে। তাহলে বাংলাদেশ পারবে না কেন। তাই দেশের টেকসই অর্থনৈতিক উন্নয়নে পর্যটন শিল্প বিকাশের ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দিতে হবে। আজ পরিকল্পনা বিভাগের আওতায় সামাজিক বিজ্ঞান গবেষণা পরিষদের দু’টি গবেষণা ফলাফল সংক্রান্ত কর্মশালায় পরিকল্পনামন্ত্রী আ হ ... Read More »

দুই বাসচালকের জামিন নামঞ্জুর

রাজধানীর বাংলামোটরে দুই বাসের রেষারেষিতে সরকারি তিতুমীর কলেজের স্নাতকের ছাত্র রাজীব হোসেনের ডান হাত বিচ্ছিন্ন হয়ে যাওয়ার মামলায় দুই বাস চালকের জামিন নামঞ্জুর করেছে আদালত। আজ সোমবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিনের আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন। আসামিরা হলেন- বিআরটিসি বাসের চালক ওয়াহিদ (৩৫) ও স্বজন বাসের চালক খোরশেদ (৫০)। ওয়াহিদের পক্ষে তার আইনজীবী মোহাম্মদ ইউনুস ও খোরশেদের ... Read More »

প্রতিমন্ত্রীর পক্ষে সোলার প্যানেল বিতরণ

যশোরের কেশবপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি উপজেলার বালিয়াডাঙ্গা মধ্যপাড়া দ্বিতল জামে মসজিদে দুইটি সোলার প্যানেল প্রদান করেছেন। বুধবার দুপুরে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার কাউন্সিলর শেখ এবাদত সিদ্দিক বিপুল এর নিজেস্ব কার্যালয়ের সামনে প্রতিমন্ত্রীর পক্ষে মসজিদ কমিটির সভাপতি, ঈমাম ও ওয়াড আওয়ামীলীগের নেৃতৃবৃন্দের হাতে ওই দুইটি সোলার প্যানেল তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন বালিয়াডাঙ্গা মধ্যপাড়া মসজিদ কমিটির সভাপতি ... Read More »

বিশেষ আইনের মামলায় জামিন বিষয়ে বৃহত্তর বেঞ্চ গঠনের সুপারিশ

বিচার শুরুর আগে বিশেষ আইনের মামলায় ম্যাজিস্ট্রেট আদালত জামিন দিতে পারে কিনা-বিষয়টি নিষ্পত্তি করতে বৃহত্তর বেঞ্চ গঠনের সুপারিশ করেছে হাইকোর্ট। আদালত বলেছে, এ ধরনের মামলায় জামিন দেয়ার ক্ষেত্রে হাইকোর্টের কয়েকটি বেঞ্চের পৃথক পৃথক সিদ্ধান্ত রয়েছে। তবে আপিল বিভাগের কোনো সিদ্ধান্ত দেখতে পাইনি। এ কারণে আইনগত পয়েন্টে বিষয়টি নিষ্পত্তি হওয়া দরকার। এ কারণে মামলার নথি প্রধান বিচারপতির কাছে পাঠানো হলো। বুধবার বিচারপতি ... Read More »

গত তিন মাসে ৪২২ শিশু নির্যাতন,৭১ শিশুকে হত্যা

গত তিন মাসে ৪২২ জন শিশু বিভিন্ন ধরনের নির্যাতনের শিকার হয়েছে। যার মধ্যে ৭১ জন শিশুকে হত্যা করা হয়েছে। সংবাদপত্রে প্রকাশিত সংবাদের ভিত্তিতে আইন ও সালিশ কেন্দ্র (আসক) এই প্রতিবেদন প্রকাশ করে। আসকের নির্বাহী পরিচালক সিপা হাফিজা লিখিতভাবে এই প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদনে দেখা যায় উক্ত সময় ২৬ জন শিশু আত্মহত্যা করে। এ সময়ে নিখোঁজের পর দুইজন শিশুসহ বিভিন্ন সময় ... Read More »

গমের মাটি ব্যবস্থাপনা বিষয়ক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

: নাটোরে গম উৎপাদনে সুষম সারের ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে টেকসই মাটি ব্যবস্থাপনা বিষয়ক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সদর উপজেলার দস্তানাবাদ কৃষি বøকের সুলতানপুরে কৃষি সম্প্রসারণ বিভাগ ও আন্তর্জাতিক সার উন্নয়ন কেন্দ্র যৌথভাবে এই প্রশিক্ষণের আয়োজন করে । প্রশিক্ষণে অংশগ্রহনকারী গম উৎপাদক ২৫ জন কৃষক এবং স্থানীয় ৫ জন খুচরা সার ব্যবসায়ীকে মাটির বিভিন্ন উপাদান এবং ফসল উৎপাদনে সুষম ও ... Read More »

মহেশখালীর ১৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় কক্সবাজারের মহেশখালীর ১৬ জনের বিষয়ে অভিযোগ গঠনের আদেশ দিয়েছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের বিচারিক প্যানেল আজ মঙ্গলবার এ আদেশ দেয়। এ মামলায় সূচনা বক্তব্য এবং সাক্ষ্যগ্রহণের জন্য ১৩ মে দিন নির্ধারণ করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনে আর্জি পেশ করে প্রসিকিউটর রানা দাশগুপ্ত শুনানি করেন। আসামিদের পক্ষে আইনজীবী ... Read More »

রথীশচন্দ্রের বাড়ির পাশের ডোবায় তল্লাশি

মানবতাবিরোধী অপরাধ মামলার সাক্ষী রংপুরের আইনজীবী রথীশচন্দ্র ভৌমিক বাবুসোনা ‘নিখোঁজ’ হওয়ার পাঁচ দিন পর তার বাড়ির পাশের ডোবাসহ আশেপাশে তল্লাশি চালানো হচ্ছে। আজ মঙ্গলবার বিকাল চারটা থেকে বাবু সোনার আলমনগর বাবুপাড়ার বাসার পেছনে ডোবায় তল্লাশি শুরু করে রংপুর ডিবি পুলিশ। পুলিশ ডোবার কাদামাটি অপসারণ ও বাড়ির সেপটিক ট্যাংক খোঁড়াখুুুঁড়ি করে নিখোঁজ আইনজীবীর অনুসন্ধান চালাচ্ছেন। পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, তিনটি ... Read More »

পাঁচ জেলার ইংরেজি বানান পরিবর্তন

: পরিবর্তন করা হলো দেশের পাঁচ জেলার ইংরেজি বানান। বাংলা নামের সাথে সামঞ্জস্য আনতে চট্টগ্রাম, বরিশাল, কুমিল্লা, বগুড়া ও যশোর জেলার নামের ইংরেজি বানান পরিবর্তন করেছে সরকার। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় এই পাঁচ জেলার নামের ইংরেজি বানান পরিবর্তনের প্রস্তাব অনুমোদন দেয়া হয়। মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন ... Read More »

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes