Breaking News

অর্খনীতি

ইসলামী ব্যাংকে চেয়ারম্যান পদে হঠাৎ পরিবর্তন, পদত্যাগে আরাস্তু খান

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আরাস্তু খান পদত্যাগ করেছেন। আজ মঙ্গলবার ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় তিনি এ পদত্যাগপত্র জমা দেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করেছেন। পদত্যাগের পর ইসলামী ব্যাংকের ওয়েবসাইট থেকে চেয়ারম্যান আরাস্তু খানের ছবি সরিয়ে ফেলা হয়েছে। নতুন চেয়ারম্যান নির্বাচন করা হয়েছে ব্যাংকের স্বতন্ত্র পরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাজমুল হাসানকে। এর আগে চলতি মাসের প্রথম সপ্তাহে ... Read More »

এমপি মিজানকে জিজ্ঞাসাবাদ করছে দুদক

খুলনা-২ আসনের এমপি মিজানুর রহমানের ‘অবৈধ সম্পদের’ অনুসন্ধানে তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার সকাল সাড়ে ১০টা থেকে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা শুরু হয়। দুদকের উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা মঞ্জুর মোর্শেদ এমপি মিজানুর রহমানকে জিজ্ঞাসাবাদ শুরু করেন বলে জানান দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য। তিনি জানান, জিজ্ঞাসাবাদের জন্য গত ৪ এপ্রিল এমপি মিজানকে ... Read More »

বাংলাদেশ-ভারত কন্টেনারবাহী ট্রেন এখন সিরাজগঞ্জে

বাংলাদেশ-ভারত পণ্য আদান-প্রদানের কন্টেনারবাহী ট্রেনটি এখন সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছেছে। বুধবার রাত সাড়ে ১১টার দিকে কলকাতা থেকে আসা ট্রেনটি সয়দাবাদ এলাকায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম স্টেশন এলাকায় পৌঁছায়। মঙ্গলবার সকালে পরীক্ষামূলকভাবে ৩০ বগির কন্টেনারবাহী ট্রেনের এ যাত্রা শুরু হয় কলকাতার মাঝেরহাট রেলস্টেশন থেকে। সয়াবিন, চাল, গম, ফল ও সবজিসহ বিভিন্ন খাদ্যশস্য নিয়ে ট্রেনটি বাংলাদেশে এসেছে। সড়ক ও নৌপথে ... Read More »

৩ হাজার ৪১৫ কোটি ব্যয়ে ১০ প্রকল্প অনুমোদন একনেক’র

: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) ৩ হাজার ৪১৫ কোটি টাকা ব্যয়ে মোট ১০টি প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দিয়েছে । মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপার্সন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসব প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। এর মধ্যে সরকারের তহবিল থেকে ব্যয় হবে ৩ হাজার ৪০০ কোটি ৩২ লাখ টাকা ... Read More »

ভেড়ামারায় বিদ্যুত কেন্দ্র নির্মাণ সম্পূর্ন

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সর্ববৃহৎ বিদ্যুৎ কেন্দ্র কুষ্টিয়ার ভেড়ামারার কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্ল্যান্ট এখন উদ্বোধনের অপেক্ষায়। এ বিদ্যুৎ কেন্দ্রটি উদ্বোধনের পর উত্তর, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আট জেলার বিদ্যুতের চাহিদা পূরণ হবে। বিদ্যুতের অব্যাহত ঘাটতি মোকাবিলায় কুষ্টিয়ার ভেড়ামারায় কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্ল্যান্ট নির্মাণের সিদ্ধান্ত নেয় সরকার। স্থান নির্বাচন করা হয়, দেশের বৃহত্তম তাপবিদ্যুৎ কেন্দ্র এবং লালন শাহ সংযোগ সড়ক সেতুর পাশে। আন্তর্জাতিক টেন্ডারের মাধ্যমে কাজটি ... Read More »

শিলা বৃষ্টিতে ইটভাটায় ব্যাপক ক্ষতি

ঝড় ও শিলা বৃষ্টিতে পাবনার চাটমোহরে ইটভাটায় প্রায় ৪ কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে বলে সংশ্লিষ্ট মালিকরা দাবী করছেন। জানা গেছে, উপজেলায় ১০টি ইট ভাটা পুরোদমে ইট উৎপাদন চলছিল। বৃষ্টিতে প্রত্যেকটি ভাটায় ক্ষতিগ্রস্ত হয়েছে। কাঁচা ইট পলিথিন দিয়ে ঢেকে বাঁচানোর চেষ্টা করেছেন শ্রমিকরা। চাটমোহর উপজেলার ডিএস এ ভাটার সত্ত্বাধিকারী দুলাল হোসেন জানান, হরিপুর ইউনিয়নের ধুলাউড়ি ও বিলচলন ইউনিয়নের বওশা এলাকায় ... Read More »

চাকরির উদ্দেশ্য সেবা দেওয়া, হুকুম দেওয়া নয় : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মু‌হিত বলেছেন, সরকা‌রি চাকরির প্রধান উদ্দেশ্য হবে সেবা দেওয়া, হুকুম দেওয়া নয়। তাই সবাইকে সেবা দেওয়ার চ‌রিত্র আরো বাড়া‌নোর দি‌কে মনো‌যোগ দি‌তে হবে। আজ রবিবার সকালে হো‌টেল সোনারগাঁওয়ে ‘জনতা ব্যাং‌কের বা‌র্ষিক স‌ম্মেলন’-এ বক্তব্য রাখ‌তে গিয়ে এমন মন্তব্য করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মু‌হিত। মুহিত ব‌লেন, ব্যাং‌কিং খাতের বড় চ্যা‌লেঞ্জ হ‌লো কিভাবে ক্যা‌পিটাল মা‌র্কেট সৃ‌ষ্টি করা যায়। ... Read More »

রমজানে পণ্যের দাম বৃদ্ধির সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী

: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বর্তমানে দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য প্রয়োজনের তুলনায় অনেক বেশি রয়েছে। সুতরাং রমজানে কোনো পণ্যের দাম বাড়বে এমন সুযোগ নেই। রবিবার সচিবালয়ে আসন্ন রমজান মাস ও ঈদুল ফিতরের সময় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সমূহের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখার লক্ষ্যে আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন। তোফায়েল আহমেদ বলেন, মূলত ডলারের মৃল্য বৃদ্ধি, পরিবহন ব্যয় ও বিশ্ব বাজারে ... Read More »

উৎপাদনব্যয়ের সাথে বিক্রয়মূল্যের সামঞ্জস্য থাকা চাই: মৎস্যমন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, ক্ষুদ্র খামারীরা ধ্বংস হোক সরকার যেমন চায় না তেমনই মাছ-মাংস ও দুধ-ডিমের উৎপাদনব্যয়ের সাথে বিক্রয়মূল্যের সামঞ্জস্য রক্ষায় একটা নীতিমালা জরুরি। এজন্য সরকার এপ্রিল মাসে মৎস্য ও প্রাণিজ আমিষ উৎপাদনকারী, ফিড ও ঔষধ প্রস্তুতকারী ব্যবসায়ী এবং খামারীদের নিয়ে একটি নীতিমালা করার চিন্তাভাবনা করছে। তিনি বলেন, স্বাধীনতার ৪৭ বছর সময়কে যথাযথভাবে কাজে লাগাতে না পারলেও ... Read More »

জাপানে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ বিষয়ক সেমিনার

আজ জাপানের টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন, সমস্যা, সম্ভাবনা ও ভবিষ্যৎ করণীয় নিয়ে বিশদ ও প্রাণবন্ত আলোচনা হয়। সেমিনারে উপস্থিত ছিলেন জাপানের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, জাপানি ব্যবসায়ী ও গণমাধ্যম কর্মী, জাপানে বাংলাদেশি ব্যবসায়ীগণ, প্রবাসী নেতৃবৃন্দ এবং দূতাবাসের কর্মকর্তাগণ। সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন ... Read More »

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes