ফেসবুকের পাবলিক পেজে থাকছে না ‘লাইক’ বাটন

0
11

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সঙ্গে ‘লাইকে’র সম্পর্কটা খুব ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। বর্তমান নেট দুনিয়ায় ‘লাইকে’র সংখ্যা দিয়েই সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তার বিচার করা হয়। তবে সেলিব্রেটিদের জন্য খুব খারাপ একটা খবর দিচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ! নতুন বছরে ঢালাও করে সাজানোর অংশে এখন থেকে পাবলিক পেজে থাকবে না ‘লাইক’ বাটন।

সম্প্রতি সংস্থাটি এক ব্লগ পোস্টে জানায়, এখন যেমন বিভিন্ন শিল্পী, তারকা, অভিনেত্রী, ব্যবসায়িক পেজে লাইক দিয়ে পরবর্তী হালনাগাদ তথ্য পাওয়া যায়, নতুন করে সাজানোর পর আর সেই সুযোগ থাকবে না। তবে পেজ ‘লাইক’ না করা থাকলেও ফলোয়ার হিসেবে সেই পেজের সব আপডেটই পাবেন ইউজাররা। অর্থাৎ এবার থেকে ফলোয়ার সংখ্যা দিয়েই কোনও সেলেব কিংবা ব্র্যান্ডের ফ্যান বেসকে বোঝা সম্ভব হবে।

এখন থেকে ফেসবুকের পাবলিক পেজে শুধু ফলোয়ার সংখ্যা দেখা যাবে। নিউজ ফিডে সবাই নিজের মতামত জানাতে পারবেন। ভক্তদের সঙ্গে সেখানেই যোগাযোগ রাখতে পারবেন সেলিব্রেটিরা।

ফেসবুক কর্তৃপক্ষ আরো জানায়, আমরা লাইক বাটন সরিয়ে দিচ্ছি। গুরুত্ব দেওয়া হচ্ছে ফলোয়ারদের দিকে। লোকেরা যাতে তাদের প্রিয় পেজগুলোর সঙ্গে আরও সহজে যোগাযোগ রাখতে পারে সেদিকে লক্ষ্য গুরুত্ব দিয়েই এমন পরিবর্তন আনা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here