পশ্চিমবঙ্গ সেরামের ৭ লাখ ডোজ টিকা পেল

0
16

সেরাম ইনস্টিটিউট থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি প্রায় ৭ লাখ ডোজ টিকা এসেছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে। ৮৩টি কুলিং বাক্সে কোভিশিল্ড টিকা রাজ্যের রাজধানী কলকাতায় আসে। প্রথম দফায় আসা এই টিকা দেওয়া হবে ৬ লাখ ৮৯ হাজার মানুষকে। প্রতিটি ডোজে দেওয়া হবে ০.৫ মিলিলিটার।

স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে বিমানে করে এই টিকা আসে। কলকাতার বাগবাজারে রাজ্য সরকারের কেন্দ্রীয় মেডিসিন স্টোর এবং হেস্টিংসের কেন্দ্রীয় সরকারের কেন্দ্রীয় মেডিসিন স্টোর্সে রাখা হয় টিকা। এরপর এই টিকা বাগবাজার থেকে পাঠানো হয় রাজ্যের বিভিন্ন জেলায়। বাকি জেলায় বুধবার পাঠানো হবে।

হেস্টিংসের স্টোর থেকে টিকা পাঠানো হবে উত্তর–পূর্ব ভারতের আসাম, মেঘালয়, মণিপুর, মিজোরামসহ বিভিন্ন রাজ্যে। পরে শনিবার থেকে পশ্চিমবঙ্গে টিকাকরণ কর্মসূচি শুরু হবে।

শনিবার প্রথম দিনে রাজ্যের ৩৫৩টি টিকা কেন্দ্রে দেওয়া হবে এই কোভিশিল্ড ঠিকা। প্রতিটি কেন্দ্রে ১০০ জনকে টিকা দেওয়া হবে। সব মিলে ৩৫ হাজার ৩০০ জনকে টিকা দেওয়া হবে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে টিকাকরণ কর্মসূচি দেখবেন। টিকা দেওয়া হচ্ছে বিনা মূল্যে।

এদিকে টিকা আসার পর পশ্চিমবঙ্গের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় বলেছেন, ‘আমাদের খেয়াল রাখতে হবে চাল ও রেশন চুরির মতো রাজ্য সরকার যেন টিকা চুরি না করে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here