ভারতের জয় নিয়ে যা বললেন সৌরভ

0
15

সাত ম্যাচ পর অবশেষে জয়ের দেখা পেল ভারত। তারপরও অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ হারের পর যেভাবে ঘুরে দাঁড়িয়েছেন বিরাট কোহলিরা, তাতে খুশি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি।

সিরিজের শেষ ওয়ানডেতে জয়ের পর বিসিসিআই সভাপতি সৌরভ টুইট করেন, ‘সিরিজ হারলেও দারুণ জয় ভারতের। আশা করি লম্বা সফরে এখান থেকেই ঘুরে দাঁড়াবে দল’।

ধুঁকতে থাকা ভারতকে শেষ ম্যাচে জয় এনে দেয়ার দুই কারিগর হার্দিক পাণ্ডিয়া আর রবীন্দ্র জাদেজা। একটা সময় বেশ বিপদেই পড়েছিল সফরকারিরা। অস্ট্রেলিয়ান বোলারদের তোপে ১২৩ রানেই ৪ উইকেট হারিয়ে বসেছিল তারা।

অধিনায়ক বিরাট কোহলি দায়িত্ব নিয়ে খেলে দলকে অনেকটা এগিয়ে নেন। কিন্তু তিনিও দলীয় ১৫২ রানের মাথায় সাজঘরে ফিরলে ভারতের জন্য আড়াইশ করাই কঠিন মনে হচ্ছিল।

সেই জায়গা থেকে দলকে তিনশোর্ধ্ব পুঁজি এনে দিয়েছেন রবীন্দ্র জাদেজা আর হার্দিক পান্ডিয়া। ষষ্ঠ ‍উইকেটে তাদের ১৫০ রানের অবিচ্ছিন্ন জুটিতে ভর করেই ৫ উইকেটে ৩০২ রানের বড় সংগ্রহ দাঁড় করায় ভারত। ম্যাচটা জেতে ১৩ রানে।

হার্দিক আর জাদেজার এমন লড়াকু মানসিকতার প্রশংসাই করলেন সৌরভ। ভারতের সাবেক অধিনায়ক মনে করছেন, ‍এই দুজন লম্বা রেসে দলের বড় সম্পদ হতে পারেন। সৌরভ লিখেন, ‘লম্বা দৌড়ে জাদেজা এবং হার্দিক দলের বড় সম্পদ হতে পারে। কঠিন পরিস্থিতে খেলল ওরা’।

শেষ ম্যাচে জিতলেও ওয়ানডে সিরিজটা ২-১ ব্যবধানেই হারতে হয়েছে বিরাট কোহলির দলকে। শুক্রবার ক্যানবেরার মাঠেই শুরু টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচের সিরিজের পর ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে চার ম্যাচের টেস্ট সিরিজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here