মিলাররা ব্যর্থ হলে চাল আমদানি করা হবে: খাদ্যমন্ত্রী

0
15

দেশের মিলাররা সরকারকে চাল দিতে ব্যর্থ হলে বিদেশ থেকে চাল আমদানি করা হবে। পাশাপাশি সরকারিভাবে ধান-চালের দর বেধে দেয়ার সুফল পাচ্ছে কৃষক ও ভোক্তা সবাই।

রবিবার (২২ নভেম্বর) সকালে নওগাঁর সাপাহারে আমন ধান সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মন্ত্রী বলেন, এই মৌসুমেও মিলাররা যদি সরকারকে চাল দিতে ব্যর্থ হয় তাহলে বিদেশ থেকে চাল আমদানি করা হবে। তবে আমদানির সুযোগ পাবেন না মিলাররা। কেবলমাত্র সরকার নিজেই প্রয়োজন মাফিক চাল আমদানি করবে। এরই মধ্যে চাল আমদানির জন্য দরপত্র দেয়া শুরু হয়েছে বলেও জানান মন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, নতুন আমন ধানে ভাল দাম পেয়ে খুশি কৃষক। এই ধারাবাহিকতা ধরে রাখতে বাজার দর ও মজুত পরিস্থিতির ওপর তীক্ষ্ম দৃষ্টি রাখা হয়েছে। সরকারি মুজুতের জন্য চাল আমদানি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে তার পরিমাণ নির্ভর করছে বাজার দর স্থিতিশীলতার ওপর। কৃষকদের ধানের ন্যায্য মূল্য দিতে সরকার বদ্ধ পরিকর।

এ সময় জেলা খাদ্য নিয়ন্ত্রক জি এম ফারুক হোসেন পাটোয়ারী, সাপাহার উপজেলা চেয়ারম্যান শাহাজাহান আলী মন্ডল, উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here