জাদু ভিশন লিমিটেডকে কোয়াবে’র আল্টিমেটাম

0
15

বন্ধ হওয়া স্টার কোম্পানির সিগন্যাল আগামী সাত দিনের মধ্যে পুনঃসংযোজনের ব্যবস্থা করতে জাদু ভিশন লিমিটেডকে আল্টিমেটাম দিয়েছে ক্যাবল অপারেটর এসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)। অন্যথায়, স্টার গ্রুপের সব চ্যানেল বয়কট করা হবে বলে জানিয়েছে সংগঠনটি।

বুধবার (২৮ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এই আল্টিমেটাম দেন কোয়াব সভাপতি এস এম আনোয়ার পারভেজ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, জাদু ভিশন লিমিটেড বিভিন্ন নেটওয়ার্কে অযাচিতভাবে অব্যবসায়ীদের দিয়ে প্রকৃত ব্যবসায়ীর ব্যবসা জোরপূর্বক দখল করে নিয়েছে। বিভিন্নভাবে অবৈধ ডিকোডার বক্স প্রবাহিত করেছে। এছাড়া যেসকল অপারেটরের বকেয়া রয়েছে, তাদের সংযোগ সরাসরি বিচ্ছিন্ন করেছে। যেটা জাদু ভিশন করতে পারে না। এই সমস্যাগুলো নিয়ে যখন বসেছি, তখন তারা একমত হয়েছে। তারা বলেছে এগুলো করা ঠিক হয়নি। কিন্তু পরবর্তীতে এই সমস্যাগুলো তারা সমাধান করেননি।

তিনি আরও বলেন, জাদু ভিশন ডিসট্রিবিউশনটাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করেছে। আমাদের তৈরিকৃত খাতে ২০১০ সালে অন্তর্ভুক্ত হয় এবং অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে ফায়দা লুটার চেষ্টা করছে। তাদের সঙ্গে আমরা কথা বলেছি, কিন্তু আমাদের কথা রাখেনি। যে কারণে আমরা তাদের পেমেন্ট বন্ধ রেখেছি। যদি আমাদের সমস্যা সমাধান করে, তবেই তাদের পেমেন্ট করব। তার আগে নয়।

সংবাদ সম্মেলনে জাদু ভিশন লিমিটেডের কাছে তিনটি সমস্যা সমাধানের জন্য আহ্বান জানানো হয়। তাদের সমস্যাগুলো হচ্ছে- জাদু ভিশন লিমিটেডের বিভিন্ন নেটওয়ার্কে বন্ধকৃত স্টারের সিগনাল আগামী ৭ দিনের মধ্যে পুঃসংযোজনের ব্যবস্থা করতে হবে, কেবল অপারেটরদের প্রদানকৃত নবায়ন ফি পরিশোধের বিপরীতে টাকা প্রাপ্তি রশিদ অনতিবিলম্বে প্রদান করতে হবে এবং জাদু ভিশন লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান জাদু ডিজিটালের মাধ্যমে ক্ষতিগ্রস্ত ক্যাবল অপারেটরদের সমস্যাসমূহ অতি দ্রুত সমাধান করতে হবে।

তিনি আরও বলেন, এই সমস্যা আগামী ৭ দিনের মধ্যে সমাধান করা না হলে, আগামী ৪ নভেম্বর সন্ধ্যা ছয়টা থেকে স্টার গ্রুপের চ্যানেল (স্টার প্লাস, স্টার জলসা, ন্যাশনাল জিওগ্রাফি, স্টার গোল্ড ও লাইফ ওকে) আমরা পরিবেশন বন্ধ করা হবে।

সংবাদ সম্মেলনে দেশের বিভিন্ন জেলার ক্যবল অপারেটরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here