আত্মসমর্পণ করে জামিন পেলেন বিডিনিউজ সম্পাদক

0
7

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী।

মঙ্গলবার (২০ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত শুনানি শেষে এ জামিন আদেশ দেন।

এর আগে গত ২৬ আগস্ট দুদকের মামলায় বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ বিডিনিউজ সম্পাদককে ৮ সপ্তাহের আগাম জামিন দেন। এরপর হাইকোর্টের দেয়া ৮ সপ্তাহের আগাম জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করে দুদক।

সেই জামিনের মেয়াদ শেষ হওয়ার আগেই মঙ্গলবার (২০ অক্টোবর) বিচারিক আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি।

এদিন বিবাদীপক্ষে আদালতে শুনানি করেন কাজী নজিবুল্লাহ হিরু ও প্রকাশ রঞ্জন বিশ্বাস। জামিনের বিরোধিতায় দুদকের পক্ষে ছিলেন মাহমুদ হোসেন জাহাঙ্গীর।

এর আগে গত ৩০ জুলাই অসাধু উপায়ে সম্পদ অর্জনের অভিযোগে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এর মামলা করেন দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

মামলার এজাহারে বলা হয়, ২০১৯ সালে ইমরোজ খালিদী অবৈধ উপায়ে ৪২ কোটি টাকার সম্পদ আয় করেছেন।

মামলার এজাহারে বলা হয়, তৌফিক ইমরোজ খালিদী এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন, যে টাকার বৈধ কোনও উৎস নেই।

সেখানে আরও বলা হয়, এই বিপুল পরিমাণ অর্থ তৌফিক ইমরোজ খালিদী প্রতারণার মাধ্যমে ভুয়া কাগজপত্র দেখিয়ে অবৈধ প্রক্রিয়ায় অর্জন করেছেন। প্রাথমিকভাবে তথ্য-প্রমাণে সেটা প্রমাণিত। তার এই আয় জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয় এবং আয়ের উৎসবর্হিভূত উক্ত অস্থাবর সম্পদ তার দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭ (১) ধারায় অপরাধ করেছেন।

গেল বছরের ২৬ নভেম্বর বিডিনিউজ সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীকে তলব করে অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে দুদক কার্যালয়ে তাকে ৫ ঘণ্টাব্যাপী জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here