দুর্গাপূজায় ডিএসসিসি এলাকা পরিচ্ছন্ন-নিরাপদ পরিবেশ রাখার নির্দেশ

0
8

আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকার রাস্তা-ঘাট পরিস্কার-পরিচ্ছন্ন রাখাসহ নিরাপদ ও যানবাহন চলাচল উপযোগী রাখার জন্য নির্দেশ দিয়েছেন মেয়র শেষ ফজলে নূর তাপস।

এরই প্রেক্ষিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের আওতায় ও নিজস্ব অর্থায়নে বাস্তবায়নাধীন রাস্তা, নর্দমা ও ফুটপাত উন্নয়ন কাজ দ্রুত গতিতে সম্পাদন, চলমান কাজের কার্যস্থল যথাযথভাবে পরিস্কার-পরিচ্ছন্ন রাখাসহ নিরাপদ ও যানবাহন চলাচল উপযোগী রাখার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

রবিবার (১৮ অক্টোবর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী মো. রেজাউল রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়েছে।

অফিস আদেশে এসব নির্দেশনার মধ্যে রয়েছে, রবিবারের মধ্যে পূজা মন্ডপ সংলগ্ন এলাকা ও প্রতিমা বিসর্জনের রুটসমূহ চলমান কাজ সমূহ সম্পাদনপূর্বক জনসাধারণ-যানবাহন চলাচল উপযোগী করতে হবে। চলমান কাজ সম্পাদন করা সম্ভব না হলে পূজাকালীন পর্যন্ত সংশ্লিষ্ট রাস্তায় চলমান কাজ আপাতত বন্ধ রেখে চলাচলের উপযোগী রাখতে হবে। প্রতিটি রাস্তায় খোল ম্যানহোল, পিট এর কভার ও স্লাব নিশ্চিত করতে হবে। চলমান কাজের সাইটে উত্তোলিত মাটি ও রাবিশ সরিয়ে কাজের স্থান পরিস্কার করে চলাচল উপযোগী রাখতে হবে।

এসব কার্যক্রম আগামী ১৯ আগস্টের মধ্যে সম্পন্ন করে প্রধান প্রকৌশলীর কার্যালয়ে জানাতে হবে বলে উল্লেখ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here