কক্সবাজারে ৮ ওসির যোগদান, বাকিরা দায়িত্ব নেবেন ২৯ সেপ্টেম্বর

0
17

কক্সবাজারের পুলিশ বাহিনীকে ঢেলে সাজাতে কর্মকর্তা থেকে কনস্টেবল পর্যন্ত সবাইকে বদলি করা হয়েছে। এ পর্যন্ত বদলির আদেশ পাওয়া পুলিশ সদস্যের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন।

কক্সবাজার জেলার ৮টি থানায় নিয়োগ পাওয়া নতুন ওসিদের আগামী ২৯ সেপ্টেম্বরের মধ্যে যোগ দেয়ার কথা রয়েছে।

নিয়োগ পাওয়া অন্য পুলিশ সদস্যরা আগামীকালের মধ্যেই কক্সবাজারে পৌঁছাবেন। বদলি হওয়া শূন্যপদ পূরণে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে এরইমধ্যে ৫৩ জন পুলিশ পরিদর্শক, ২১৫ জন সহকারী পরিদর্শক (এসআই) উপ সহকারী পরিদর্শক (এএসআই) ও ৭৩৪ জন কনস্টেবল যোগ দিয়েছেন।

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা মেজর সিনহা নিহতের পর কক্সবাজার জেলা পুলিশকে ঢেলে সাজানোর উদ্যোগ নেওয়া হয়। এ পর্যন্ত জেলার ৮ জন শীর্ষ কর্মকর্তা, ৫৩ জন পরিদর্শকসহ মোট ১ হাজার ৩৪৭ জন পুলিশ সদস্যকে বদলি করা হয়েছে।

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা মেজর সিনহা মো. রাশেদ খান নিহতের পর কক্সবাজার জেলা পুলিশকে ঢেলে সাজানোর পরিকল্পনা হাতে নিয়েছে পুলিশ সদর দপ্তর এমনটিই ধারণা করা হচ্ছে।

পুলিশের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন, বদলির আদেশ পাওয়াদের নতুন কর্মস্থলের উদ্দ্যেশে রওনা এবং নিয়োগপ্রাপ্তদের যোগদানের বিষয়টি চলমান প্রক্রিয়া রয়েছে। আগামী ২৯ সেপ্টেম্বরের মধ্যেই এই প্রক্রিয়াটি সম্পন্ন হবে। শুক্রবারই জেলার ৮টি থানায় নতুন ওসি নিয়োগ দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here