লক্ষ্মীপুরে শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন

0
39

করোনা ভাইরাসের কারণে বার কাউন্সিলের লিখিত ও মৌখিক পরীক্ষা স্থগিত থাকায় ২০২০ সালের গ্রেজেট প্রকাশ করে বার কাউন্সিলের সনদ প্রদানের দাবি জানিয়েছে জেলার শিক্ষানবীশ আইনজীবীরা।

মঙ্গলবার (৩০ জুন) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে মানববন্ধন করেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষানবিশ আইনজীবীদের জেলা আহবায়ক আব্দুর রব সুমন, যুগ্ম আহবায়ক নুর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, বিদুৎ মল্লিক, মারিয়া সুলতানা সুইটি প্রমুখ।

মানববন্ধনে বক্তারা জানান, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে তাদের লিখিত পরীক্ষা অনির্দিষ্ট সময়ের জন্য অনিশ্চিত হয়ে পড়েছে। তাদের মধ্যে কেউ কেউ ৫ থেকে ১০ বছর পূর্বেও দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আইন বিষয়ে ডিগ্রি অর্জন করেও আইনজীবি হিসেবে স্বীকৃতি পাননি। ফলে ২০১৭ ও ২০২০ সালে এম সি কিউ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষানবিশ আইনজীবীদের ২০২০ সালেই গেজেট প্রকাশ করে সনদ দেয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান তারা।

শিক্ষানবীশ আইনজীবীরা বলেন, তারা অনার্স-মাস্টার্স শেষ করেও বর্তমানে বেকার রয়েছে। দেশের এ ক্লান্তিলগ্নে তারা বেকার থাকতে চায় না। এ মুহূর্তে তারা আইনজীবী হিসেবে তালিকাভূক্ত হয়ে যেন সাধারণ জনগণকে আইনি সেবা দিতে পারে সে জন্য তাদের বেকারত্ব সেজন্য সরকারের সু-দৃষ্টি কামনা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here