জাহাজের ধাক্কায় বুড়িগঙ্গা সেতু ক্ষতিগ্রস্ত, যান চলাচল বন্ধ

0
46

বুড়িগঙ্গায় ডুবে যাওয়া লঞ্চ মর্নিং বার্ডকে উদ্ধার করতে এসে জাহাজ প্রত্যয় পোস্তগোলা ব্রিজে ধাক্কা দেয় ও আটকে যায়। আর এতেই পোস্তগোলা ব্রিজে ফাটল দেখা দিয়েছে। তাই ঝুঁকি এড়াতে ব্রিজের ওপর দিয়ে সবধরনের যান চলাচল বন্ধ করে দিয়ছে সড়ক ও জনপথ বিভাগ। চার লেনের সেতুটিতে যানবাহন সীমিত ঘোষণা করা হয়েছে। কী পরিমাণ ওজন নিয়ে যানবাহন চলাচল করবে মঙ্গলবার সন্ধ্যার মধ্যে তাও জানিয়ে দেবে সড়ক ও জনপথ বিভাগ।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে শ্যামপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বলেন, গতকাল সন্ধ্যায় মর্নিং বার্ড লঞ্চ উদ্ধার করতে এসে উদ্ধাকারী জাহাজ প্রত্যয় পোস্তগোলা ব্রিজে আটকে যায়। এ সময় ব্রিজে বেশ জোরে ধাক্কা লাগে। ফলে ব্রিজে ফাটল দেখা দিয়েছে। এর পর গতকাল সন্ধ্যা থেকে একদিকের যান চলাচল বন্ধ করা হলেও আজ সকাল থেকে উভয়পাশের যান চলাচল বন্ধ করে দেয় সড়ক বিভাগ।

জানা যায়, পুলিশের ট্রাফিক বিভাগ কোনো যানবাহনকে সেতুর ওপর দিয়ে চলাচল করতে দিচ্ছে না। সাধারণ লোকজন পায়ে হেঁটে সেতু পার হচ্ছেন।

সড়ক ও জনপথ বিভাগের (সওজ) অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা অঞ্চল) সবুজ উদ্দিন খান জানান, তাৎক্ষণিকভাবে‌ সেতুটির ওপরে যানবাহন চলাচল সীমিত করে করে দেয়া হয়েছে। সন্ধ্যার পর থেকে ব্রিজের ওপরে চার লেনের দুটি বন্ধ করে দেয়া হবে। সকল ধরনের ভারী যানবাহন চলাচল বন্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, ব্রিজটিতে ফাটল দেখা দেয়ায় ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ের ধাক্কায় পোস্তগোলা ব্রিজের নিচের পাটাতন বিম ক্ষতিগ্রস্থ হয়েছে। সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলীরা এরই মধ্যে ক্ষতিগ্রস্ত জায়গাটি পরিদর্শন করে গেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here