নাসিমের চিকিৎসা বিষয়ে সিদ্ধান্ত আজ, পরিবার নিতে চায় সিঙ্গাপুরে

0
19

লাইফ সাপোর্টে থাকা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের নমুনা পরীক্ষার রিপোর্টে টানা দ্বিতীয়বার করোনা ভাইরাস ‘নেগেটিভ’ এসেছে। একইসঙ্গে আজ বৃহস্পতিবার শেষ হচ্ছে দ্বিতীয় দফায় ৭২ ঘণ্টার পর্যবেক্ষণ। ফলে তার চিকিৎসার বিষয়ে আজ সিদ্ধান্ত নেবেন ১৩ সদস্যের মেডিকেল বোর্ড।

বৃহস্পতিবার (১১ জুন) নাসিমের চিকিৎসায় গঠিত ১৩ সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া গণমাধ্যমকে বলেছেন, ‘মোহাম্মদ নাসিমের অবস্থা স্থিতিশীল। পরিবার চাইলে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে বিদেশে নিতে পারে।’

এদিকে ৭২ বছর বয়সী মোহাম্মদ নাসিমকে সিঙ্গাপুরে পাঠাতে চায় তার পরিবার। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়ার জন্য সেখানে প্রয়োজনীয় কাগজপত্র পাঠানো হয়েছে। সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশন ও বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে বলে গতকাল বুধবার জানিয়েছেন নাসিমের ছেলে তানভির শাকিল জয়।

তবে বুধবার রাতে ডা. কনক কান্তি বড়ুয়া ‘টানা দ্বিতীয়বার নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এলেও নাসিমের শারীরিক অবস্থার কোনও পরিবর্তন কিংবা উন্নতি হয়নি। তিনি এখনও শ্বাস নিতে পারছেন না। এমনকি চিকিৎসকরা তার শরীরে চিমটি কেটেছেন, তাতেও কোনও সাড়াও দিচ্ছেন না। তার অবস্থার কোনও পরিবর্তন হয়নি।’

গত ১ জুন শ্বাসকষ্ট নিয়ে রাজধানীর স্পেশাইজড হাসপাতালে ভর্তির পর নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস পজিটিভ আসে মোহাম্মদ নাসিমের। এরপর ৮ জুন নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ আসে। গতকালের পরীক্ষায় আবারও করোনা নেগেটিভ আসে।

তবে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির ৪ দিনের মাথায় গত বৃহস্পতিবার (৪ জুন) নাসিমের ব্রেইন স্ট্রোক হলে শুক্রবারই তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। এরপর থেকেই তিনি লাইফ সাপোর্টে আছেন।

নাসিমকে বিদেশে নেয়ার ব্যাপারে গতকাল আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, পরিবার সেটি চাইছে। তবে মোহাম্মদ নাসিমের বর্তমান শারীরিক অবস্থায় তাকে বিদেশে নেয়া যাবে কিনা- তা এখনও স্পষ্ট নয়। চিকিৎসকরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here