২ মাস পর খুলছে পুঁজিবাজার

0
21

করোনা মহামারি বিস্তার রোধে ৬৬ দিনের সাধারণ ছুটি শেষে আজ রবিবার চালু হচ্ছে বাংলাদেশের দুই পুঁজিবাজার। আপাতত লেনদেন হবে সকাল সাড়ে দশটা থেকে দুপুর দেড়টা পর্যন্ত, মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি।

দেশে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকলে ২৬ মার্চ সরকার সাধারণ ছুটি ঘোষণা করে সবাইকে ঘরে থাকার নির্দেশ দেয়। সেই লকডাউন পরিস্থিতিতে পুঁজিবাজারও বন্ধ হয়ে যায়।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, বিনিয়োগকারীদের স্বার্থের কথা বিবেচনা করে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড রবিবার (৩১ মে) থেকে সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে, সকল প্রকার সুরক্ষা নিশ্চিত করে লেনদেন কার্যক্রম, ক্লিয়ারিং হাউজের কার্যক্রমসহ সকল প্রকার দাপ্তরিক কার্যক্রম চালু করবে৷

মতিঝিলে ঢাকা স্টক এক্সচেঞ্জ ভবন এবং ডিএসই এনেক্স ভবনে প্রবেশের সময় নিয়ম অনুযায়ী সুরক্ষা ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তাদের ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রমসহ সকল দাপ্তরিক কাজ রোববার থেকে শুরু হবে। তবে বিনিয়োগকারীদের ডিজিটাল ট্রেডিং প্লাটফর্ম ব্যবহারে উৎসাহ দিচ্ছে সিএসই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here