বরিশাল থেকে যাত্রীবাহী লঞ্চ চলাচল শুরু

0
22

বিশ্বের সাথে সাথে দেশব্যাপী কভিড-১৯ করোনা সংক্রমন ভাইরাসে আক্রমনে দীর্ঘ ২ মাস পর বরিশাল থেকে অভ্যন্তরীন রুটসহ রাজধানী ঢাকার সাথে যাত্রীবাহী লঞ্চ চলাচল শুরু হয়েছে।

রবিবার (৩১ মে) সকাল ৬টা থেকে বরিশাল বিভাগের স্থানীয় ও অভ্যন্তরীণ রুটে ছোট লঞ্চের যাত্রী ও মালামাল নিয়ে চলাচল শুরু করে।

এরপর থেকে নির্ধারিত রুটে নির্ধারিত সময়ে লঞ্চগুলো চলাচল করেছে। সকালে অভ্যন্তরীন রুট জেলার মেহেন্দিগঞ্জ,ত্তার হাট, হিজলা,মুলাদী ও পাশ্বর্তী দ্বীপ জেলা ভোলার উর্দেশ্যে যাত্রী নিয়ে ছেঢ়ে যায়। তবে প্রথম দিনে সকালে যাত্রীসংখ্যা ছিল খুবই কম। এসময় যাত্রীসাধারন স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় রেখে লঞ্চে আরোহী হয়েছেন যাত্রীরা। লঞ্চে প্রবেশকালের পথে জীবাণুনাশক স্প্রে দেয়া হয়েছে হাতে।

বরিশাল প্রবেশকালে যাত্রীরা বলছেন, নিজের স্বার্থে সকলকে মানতেই হবে স্বাস্থ্যবিধি। আর লঞ্চ কর্তৃপক্ষ বলছে, সাধ্য অনুযায়ী স্বাস্থ্যবিধি রক্ষার চেষ্টা করা হয়েছে।

উল্লেখ্য, করোনার ভাইরাস সংক্রামণ এড়াতে গত ২৪ মার্চ সরকার লঞ্চ চলাচল বন্ধ করে। এর পর থেকে তারা লঞ্চ অভ্যন্তরীন নৌ-পথে চলাচল বন্ধ রাখে। রবিবার থেকে নতুন করে শুরু হয়েছে লঞ্চ চলাচল। অপরদিকে বরিশাল নদী-বন্দর  থেকে রাতে সুন্দরবন (১১), সুরভী, কীর্তনখোলা ও এডভেঞ্চার এই ৪টি বিলাসবহুল লঞ্চ রাজধানী ঢাকার  উদ্দেশে ছেড়ে যাবে যাত্রী নিয়ে।

অন্যদিকে ৩০ই মে শনিবার থেকে বরিশাল নগরীর বিভিন্ন বিলাশবহুল লঞ্চ অফিস কর্তৃপক্ষ সকাল থেকে কেবিন ও সোফার টিকিট যাত্রীদের নিকট বিক্রি শুরু করতে দেখা গেছে।

এ ব্যাপারে বরিশাল নদী-বন্দর উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার বলেন সকল যাত্রীকে বাধ্যতামূলক মাক্স ব্যবহার করতে হবে। মাক্স ছাড়া কোন যাত্রীকে লঞ্চে উঠতে দেবে না বরিশাল বিআইডব্লিউটি’এ কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here