আদিতমারীতে আক্রান্তের ১৪জনই করোনা জয়ী

0
21

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় করোনা শনাক্তের ১৪ জনই সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন।

রবিবার(৩১মে) সকালে এ তথ্য নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর আরেফিন প্রধান।

আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর আরেফিন প্রধান বলেন, উপজেলার পুর্ব দৌলজোর গ্রামের ঢাকা ফেরত পোশাক শ্রমিকের করোনা উপসর্গ দেখা দিলে নমুনা সংগ্রহ করা হলে পজেটিভ আসে। তিনি ছিলেন এ উপজেলার প্রথম করোনা শনাক্ত ব্যক্তি এবং তার বাড়িই প্রথম লকডাউন করা হয়। এরপর ওই ব্যক্তির পরিবার, স্বাস্থ্যকর্মী ও নার্সসহ মোট ১৪ জন করোনায় সংক্রামিত হয়ে হোম আইসলোশনে চিকিৎসা গ্রহন করেন। যা পর্যাক্রমে সুস্থ হয়ে ফিরেন স্বাভাবিক জীবনে।

শনিবার (৩০ মে) সর্বশেষ শনাক্তের ৫ জন রোগীর সুস্থতার মধ্য দিয়ে পুরো উপজেলা আপাতত করোনা মুক্ত। করোনা সংক্রামনের কারণে লকডাউনে থাকা সকল বাড়ি ও প্রতিষ্ঠানকে মুক্ত করে দিয়েছে উপজেলা প্রশাসন। আগামীতে সংক্রামন রোধে সকলকে স্বাস্থ্য বার্তা মেনে চলার আহবান জানান তিনি।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, সর্বশেষ ৫ জনের সুস্থতার মধ্যদিয়ে উপজেলার সকল করোনা শনাক্ত রোগীই সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছে। তাই লকডাউনে থাকা এসব রোগীকে চিকিৎসা সনদসহ ফুলেল শুভেচ্ছা জানিয়ে তাদের লকডাউন খুলে দেয়া হয়েছে। আপাতত এ উপজেলায় আর কেউ লকডাউনে নেই বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here