করোনার হটস্পট এখন চট্টগ্রাম

0
12

ঢাকার হটস্পট হয়ে উঠছে চট্টগ্রাম। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। নতুন করে চিকিৎসকসহ ৯০ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমন ধরা পড়েছে। এর মধ্যে নগরের ৭৭ জন ও উপজেলা পর্যায়ে ১৩ জন রয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও চারজন। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩১৮ জনে। করোনায় মারা গেছেন এ পর্যন্ত ৪৯ জন।

শুক্রবার (২২ মে) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

বৃহস্পতিবার (২১ মে) বিআইটিআইডিতে ২৬৪টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজিটিভ আসে চট্টগ্রামের ২০ জনের। এরমধ্যে ১০ নগরের বাসিন্দা ও বাকি ১০ জনের মধ্যে সন্দ্বীপের ২ জন, হাটহাজারীর ৫ জন, সীতাকুণ্ডের ১ জন ও রাউজানের ২ জন রয়েছেন। এছাড়া দুইজন পুরনো রোগীর নমুনা ফের পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে বৃহস্পতিবার ১২৯ জনের নমুনা পরীক্ষা করে ৭০ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ৬৭ জন আছেন, এর মধ্যে একজন আগে মারা গেছেন। বাকি ৩ জনের মধ্যে পটিয়া, সাতকানিয়া ও ফটিকছড়ির একজন করে রয়েছেন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে বৃহস্পতিবার ৬৯টি নমুনা পরীক্ষা করে কারও দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়নি। অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।

এদিকে বিআইটিআইডি ও চমেক ল্যাব থেকে পাওয়া তথ্য অনুযায়ী বৃহস্পতিবার চার চিকিৎসকের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দুই চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের। তাদের একজন ৪০ বছর বয়সী পুরুষ এবং অপরজন ২৯ বছর বয়সী গাইনি বিভাগের নারী। পাথরঘাটা এলাকার ৩২ বছর বয়সী এক চিকিৎসকও রয়েছেন। হাটহাজারীতেও ৩৪ বছর বয়সী একজন ডাক্তার আক্রান্ত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here