ভারত থেকে ফিরল ৫০ বাংলাদেশি, ১৪ দিনের কোয়ারেন্টাইনে

0
48

দেশে করোনা ভাইরাসের পরিস্থিতির মধ্যেই বাংলাদেশে ফিরল ৫০ বাংলাদেশি। দেশে ফিরে আসা এইসব নারী-পুরুষ ও শিশুকে ১৪ দিনের জন্য যশোরের গাজির দরগায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বেনাপোল ইমিগ্রেশন থেকে এসব যাত্রীদের পুলিশ ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে কোয়ারেন্টাইনে নেয়া হয়।

রবিবার (১২ এপ্রিল) দুপুরে এ সব বাংলাদেশি চিকিৎসা, ব্যবসা ও ভ্রমণ শেষে ভারতের পেট্রাপোল বন্দর হয়ে বেনাপোল বন্দরে আসেন। এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনায় ইমিগ্রেশনে স্বাস্থ্য পরীক্ষা শেষে তাদের কোয়ারেন্টাইনে নেয়া হয়।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার আজিম উদ্দীন জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন নির্দেশনা রয়েছে ৬ এপ্রিল থেকে যারা ভারত থেকে ফিরবেন তাদের ১৪ দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এখানে যাত্রীদের সব ধরনের দেখভাল স্বাস্থ্যকর্মীরা করবেন। এরপর থেকে যারা ভারত থেকে ফিরছেন সবাই থাকছেন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে।

বেনাপোল পৌরসভা বিয়েবাড়ি ও যশোরের গাজির দরগা আপাতত এই দুইটা নির্ধারিত হয়েছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন। এখানে যাত্রী ধারণ ক্ষমতা শেষ হলে পরবর্তীতে অন্যান্য স্থানে তাদের কোয়ারেন্টাইনে নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here