নিভৃতে কেটে গেল মহানায়িকার জন্মদিন!

0
35

৬ এপ্রিল। ভারত উপমহাদেশের বাংলা চলচ্চিত্রের কিংবদন্তির মহানায়িকা সুচিত্রা সেনের জন্মদিন। প্রতিবারই নানা আয়োজনে পৈত্রিক নিবাস পাবনায় এই জন্মদিনটি উদযাপন করা হয়। অথচ বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাস সে আনন্দ মাটি করে দিয়েছে। দিবসটি স্মরণে সংস্কৃতি মন্ত্রণালয়, জেলা প্রশাসন, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ, পাবনা টাউন গালর্স হাইস্কুল (মহাকালী পাঠশালা), নাট্য সংগঠস ড্রামা সার্কেলসহ বিভিন্ন প্রতিষ্ঠান মহানায়িকার এই দিনটি উৎসব হিসেবেই পালন করে।

পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেন, করোনা ভাইরাসের কারণে সব ধরনের অনুষ্ঠান বা কর্মসূচি স্থগিত করা হয়েছে। যে কারণে এবারে মহানায়িকা সূচিত্রা সেনের জন্মভূমি পাবনায় কোন অনুষ্ঠানের আয়োজন করা হয়নি।

সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সদস্য সচিব ড. নরেশ মধু বলেন, বিশ্বজুড়ে এক ভায়াবহ বিপর্যয়। মানুষ বিপন্ন। প্রকৃতি স্বাভাবিক ভারসাম্য হারিয়েছে। এই বিপন্নতায় মহানায়িকার জন্মদিন উৎসবে রপান্তরিত হোক সেটা আমরা চাইনা। বরং বিশ্ব মঙ্গল কামনায় এই দিনটি উৎসর্গ করছি। তিনি যেখানেই থাকুন নিশ্চয়ই ভাল আছেন।

ড. নরেশ মধু বলেন, বলেন, মুন মুন সেন এক বার্তায় তাদের সংগঠনকে জানিয়েছেন, সবাই যেন তার মায়ের জন্য প্রার্থনা করেন এবং পরিষদের সকলের মঙ্গল কামনা করেছেন। সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ আজকে সুচিত্রা সেনের জন্মদিন পালনে  কোন কর্মসূচি রাখেনি। শুধুমাত্র তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। বিশ্বের সকল প্রাণী নিরাপদে ও মঙ্গলে বসবাস করুক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here